Friday , 14 June 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
রাজবাড়ীতে রাস্তার উন্নয়নে অগ্রদূত হিসেবে কাজ করছে এলজিইডি
--প্রেরিত ছবি

রাজবাড়ীতে রাস্তার উন্নয়নে অগ্রদূত হিসেবে কাজ করছে এলজিইডি

রাজবাড়ি জেলা প্রতিনিধি:
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী অঙ্গিকার, সাড়া দেশে পাকা সড়ক নির্মাণ করা। তারই ধারাবাহিকতায় সারাদেশে ব্যাপক পরিমাণে পাকা সড়ক তৈরী করছে বর্তমান সরকার। দেশের কোথাও কাঁচা সড়ক খুজে পাওয়া মুশকিল। আসন্ন ঈদুল ফিতরকে সামনে রেখে, গণপরিবহন ও হাজারো মানুষকে জনদুর্ভোগ থেকে মুক্তি ও শান্তি দেওয়ার জন্য বিভিন্ন পাকা রাস্তার কার্পেটিং এর কাজ শুরু করেছে রাজবাড়ীর এলজিডি কর্তৃপক্ষ।
তারই অংশ হিসেবে,রাজবাড়ি সদর উপজেলার কোলারহাট হইতে পুলিশ লাইন পর্যন্ত পাকা রাস্তার কার্পেটিং কাজ শেষ পর্যায়ে রয়েছে। দীর্ঘদিন যাবত এই রাস্তার কার্পেটিং এর কাজটি বন্ধ থাকায় মধুখালি হইতে রাজবাড়ী পর্যন্ত চলাচলকারী যানবাহন ও স্থানীয় এলাকাবাসীর দুর্ভোগের শেষ ছিলো না। ঈদকে সামনে রেখে এই রাস্তার পাকা কার্পেটিং এর কাজটি হওয়ায় খুশি এই রোড ব্যবহারকারী গাড়ি চালকসহ এলাকাবাসী।
 সদর উপজেলার এলজিডি তথ্য মতে, কোলারহাট হইতে পুলিশ লাইন মোট ১২.৩১৫ কি.মি পাকা রাস্তার কাজ শুরু করা হয়েছে। উক্ত রাস্তার চুক্তিমুল্য ২০ কোটি ৭লাখ টাকা। কাজটি যৌথভাবে পেয়েছে ঠিকাদারী প্রতিষ্ঠান মেসার্স হামিম এন্ড মিজান জেবি। এর মধ্যে ৭ কিলোমিটার রাস্তার পাকা কার্পেটিং এর কাজ শেষ হয়েছে। অবশিষ্ট পাকা রাস্তার কাজ ঈদের ছুটির পরে পুরো দমে শেষ করে দেওয়া হবে।
এলাকাবাসী জানান, কোলারহাট হইতে পুলিশ লাইন পর্যন্ত রাস্তার কার্পেটিং কাজ হওয়ায় খুশি তারা। এতে করে ধুলাবালি ও বিভিন্ন রোগজীবাণুর হাত থেকে রক্ষা পাওয়া যাবে। ফিরবে জনমনে শান্তি।
এ বিষয়ে রাজবাড়ীর সদর উপজেলার প্রকৌশলী মোঃ গোলাম রাব্বানী বলেন, বেশকিছু দিন আগেই দেড় কিলোমিটার কার্পেটিং কাজ করা শেষ হয়েছিল। তাতে জনগনের দুর্ভোগ হতো। এখন থেকে এলাকাবাসীকে দুর্ভোগ থেকে  মুক্তি দেওয়ার লক্ষ্যে পুরো কাজটা শেষ করার চেষ্টা করা হচ্ছে।

About Syed Enamul Huq

Leave a Reply