Friday , 1 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
রাজশাহী শিক্ষা বোর্ডের উদ‍্যোগে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত
--প্রেরিত ছবি

রাজশাহী শিক্ষা বোর্ডের উদ‍্যোগে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত

স্টাফ রিপোর্টার (রাজশাহী):
শহীদ বুদ্ধিজীবী দিবস স্মরণে মাধ্যমিক ও উচ মাধ্যমিক শিক্ষা বোর্ড  রাজশাহী এর আয়োজনে  যথাযোগ্য মর্যাদা ও ভাবগাম্ভীর্যর মধ্য দিয়ে ১৪ ডিসেম্বর শহিদ বুদ্ধিজীবী দিবস’ পালন করা হয়। সকাল ৮ টায় রাজশাহীর টি বাঁধ বধ্যভূমিত রাজশাহী শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড.মোঃ অলীউল আলম সকল কর্মকর্তা ও কর্মচারীদর সাথে নিয়ে মহান মুক্তিযুদ্ধের সকল শহিদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে পুষ্পস্তবক অর্পণ করেন। সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করে ১ মিনিট নিরবতা পালন করা হয়।
পরবর্তীতে সকাল ৯ টায় রাজশাহী শিক্ষা বোর্ড চত্বরে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ এবং শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা অনুষ্ঠান করা হয়। উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  জনাব মোঃ এনামুল হক, কলেজ পরিদর্শক, মাধ্যমিক ও উচ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী।
আলোচনা অনুষ্ঠানে বক্তব্য রাখেন রাজশাহী শিক্ষা বোর্ডের সচিব জনাব মোঃ হুমায়ূন কবীর এবং কলেজ পরিদর্শক জনাব মোঃ এনামুল হক।
মাধ্যমিক ও উচ মাধ্যমিক শিক্ষা বোর্ড রাজশাহী’র চেয়ারম্যান ও অনুষ্ঠানের প্রধান অতিথি প্রফেসর ড. মোঃ অলীউল আলম হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্ট শাহাদৎবরণকারী তাঁর পরিবারের সদস্য, জাতীয় চার নেতা, মুক্তিযুদ্ধের সকল শহিদ ও ১৪ ডিসম্বর নৃশংসভাবে হত্যাকান্ডের শিকার শহিদ বুদ্ধিজীবীদের আত্মার প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করে বলেন “বাঙালি জাতির বিনির্মাণে যাঁরা আত্মত্যাগ করেছেন তাঁদের আত্মত্যাগ তখনই সার্থক হবে যখন আমরা নিজ নিজ দায়িত্ব সঠিকভাবে সম্পন করব।” পরে বাদ আসর শিক্ষা বোর্ড জামে মসজিদে শহিদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়। সন্ধ্যা ৬ টায় রাজশাহী শিক্ষা বোর্ডের মূল ফটকের উভয় পাশে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

About Syed Enamul Huq

Leave a Reply