Saturday , 15 June 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
রাজা তৃতীয় চার্লসের সিংহাসন আরোহন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী
--সংগৃহীত ছবি

রাজা তৃতীয় চার্লসের সিংহাসন আরোহন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

জমকালো আয়োজনে লন্ডনের ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে শুরু হয়েছে ব্রিটেনের রাজা তৃতীয় চার্লস এবং রানি ক্যামিলার রাজ্যাভিষেক অনুষ্ঠান। রাজার আমন্ত্রণে এ অনুষ্ঠানে যোগ দিয়েছেন সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার (৬ মে) লন্ডনের ওয়েস্টমিনিস্টার অ্যাবেতে অনুষ্ঠিত এই রাজ্যাভিষেক অনুষ্ঠানে মুকুট পরবেন ব্রিটেনের নতুন রাজা তৃতীয় চার্লস এবং তার স্ত্রী কুইন কনসর্ট ক্যামিলা।

শেখ হাসিনা এর আগে ৫ মে রাজা ও রানী কনসোর্টের অভিষেকের প্রক্কালে রাষ্ট্র ও সরকার প্রধান এবং বিদেশি প্রতিনিধিদের জন্য রাজা তৃতীয় চার্লসের দেওয়া এই সংবর্ধনা অনুষ্ঠানে যোগ দেন।

প্রধানমন্ত্রী যুক্তরাষ্ট্রের ওয়াশিংটন ডিসিতে বাংলাদেশের সঙ্গে বিশ্বব্যাংকের ৫০ বছরের অংশীদারিত্ব উদযাপন অনুষ্ঠানে যোগদান এবং জাপানে সরকারি সফরের পর তৃতীয় ধাপে ৪  মে লন্ডনে পৌঁছেন। সংবর্ধনার আগে প্রধানমন্ত্রী গতকাল বিকেলে কমনওয়েলথ দেশগুলোর নেতাদের দ্বিবার্ষিক সম্মেলনের যোগদানের পাশাপাশি কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকেও যোগ দেন।

রাজা তৃতীয় চার্লেস এই অভিষেক অনুষ্ঠানে আয়ারল্যান্ড, ফ্রান্স, স্পেন, বেলজিয়াম, জাপান, হাঙ্গেরি ও অস্ট্রেলিয়াসহ বিশ্বের বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানগণ উপস্থিত ছিলেন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply