ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » রামগঞ্জে সাংবাদিক ওবায়েদুল হকের ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

রামগঞ্জে সাংবাদিক ওবায়েদুল হকের ৮ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে আলোচনা সভা

লক্ষ্মীপুর প্রতিনিধি: লক্ষ্মীপুরের রামগঞ্জের প্রথিতযশা অগ্রজ সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা দৈনিক ইত্তেফাক সংবাদদাতা, রামগঞ্জ প্রেসকাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও রামগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির উপদেষ্টা সাংবাদিক ওবায়েদুল হকের ৮ম মৃত্যু বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার(২৯ সেপ্টেম্বর )  সকাল ১১টায় রামগঞ্জ সাংবাদিক কল্যাণ সমিতির অস্থায়ী  কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়।

সমিতি’র সভাপতি মনির হোসেন বাবুলের সভাপতিত্বে সাংবাদিক ওবায়েদুল হকের কর্মময় জীবনের উপর স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন, রামগঞ্জ পৌরসভার ৭নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মনোয়ার ইসলাম পাটওয়ারী, সাংবাদিক কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক পাটওয়ারী হোসেন শরীফ, সাংবাদিক আউয়াল হোসেন ,  বশির আহমেদ, মাঈন উদ্দিন রুবেল, মো. রিয়াজ উদ্দিন, মো. মোবারক হোসেন প্রমুখ। সভায় সাংবাদিক ওবায়েদুল হকের কর্মময় জীবনের উপর আলোচনা করা হয়।
বক্তরা বলেন, দেশ প্রেমিক সাদা মনের এই সাংবাদিককে কখনো লোভ লালসায় গ্রাস করতে পারেনি। তিনি সত্যকে সত্য, মিথ্যাকে মিথ্যা বলেই সৎ সাহস ও দৃঢ়তা রেখেই সংবাদ লিখে গণমানুষের হৃদয়ে নাম লিখিয়েছেন। তিনি কখনো জটিল সংবাদকে চাপা দিয়ে রাখেননি বরং পত্রিকায় প্রকাশে উদ্যোগী হয়েছেন। রামগঞ্জ উপজেলার সকল সাংবাদিকদের শিরমনি ওবায়েদুল হককে রামগঞ্জের মানুষ আজীবন স্মরণ রাখবেন।
উল্লেখ্য, ওবায়েদুল হক স্বাধীনতার পর থেকেই দৈনিক ইত্তেফাকের রামগঞ্জ সংবাদাতা হিসেবে মৃত্যুর আগ পর্যন্ত নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে ২০১২ সালের ২৯ সেপ্টেম্বর রাত ৯টায় রামগঞ্জ পৌরসভার পশ্চিম আংগারপাড়া আহম্মদ আলী পাটওয়ারী বাড়ির নিজ বাসগৃহে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ২ ছেলে, ১ মেয়ে সহ অসংখ্য আত্মীয়-স্বজন রেখে যান।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*