ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » চট্টগ্রাম বিভাগ » রামগঞ্জ পৌরসভা নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী আলহাজ্ব রোমান হোসেন পাটওয়ারী
রামগঞ্জ পৌরসভা নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী আলহাজ্ব রোমান হোসেন পাটওয়ারী

রামগঞ্জ পৌরসভা নির্বাচনে সম্ভাব্য মেয়র প্রার্থী আলহাজ্ব রোমান হোসেন পাটওয়ারী

রামগঞ্জ (লক্ষ্মীপুর): মানুষ মানুষের জন্য এ উপলব্ধি ও গভীরতা এদেশের অনেকের মাঝে নেই। আর নেই বলেই মানব সেবার মহৎ কাজে অনেকেরই তেমন আগ্রহ দেখা যায় না। মানব সেবার নামে আত্মসেবার প্রবনতাটাই এদেশে চোখে পড়ে বেশি। মানব সেবা থেকেই সমাজ সেবার প্রশ্নটি এসে যায়। এ দেশে এখনো এমন অনেক ব্যক্তি রয়েছেন যারা আসলেই মানবসেবায় যথেষ্ট আন্তরিক। আল্লাহর সৃষ্টি মানুষের সেবাকেই তারা পরমধর্ম বলে বিশ্বাস করেন। এ ধর্ম পালনের লক্ষ্যেই তারা সমাজ সেবামূলক সংগঠন গড়ে তোলেন একান্ত ভাবে নিজের উদ্যোগে। আসলে সমাজ সেবা একটি কঠিন কাজ। শুধু অর্থবিত্ত থাকলেই সমাজ সেবা করা যায় না বা সমাজ সেবক হওয়া যায় না। আবার অর্থবিত্ত না থাকলেও সমাজ সেবকের   পরিচিতি লাভ করা যায় না। এটা নির্ভর করে মন ও মানসিকতার উপর। তার কাজের ধরনের উপর। সেবার ধরনেই প্রমান মিলে সমাজ সেবায় কে কতটা আন্তরিক।

এমন লোক এখনো এ দেশে আছে যাদের মাঝে মানুষ মানুষের জন্য, জীবন জীবনের জন্য এ উপলব্ধির যথেষ্ট গভীরতা রয়েছে। সাধ্য না থাকলেও মানব সেবার তাগিদ রয়েছে তাদের ভেতরে। এই তগিদ বোধ থেকেই জড়িয়ে যান তারা সমাজসেবার কাজে। এমনি একজন সমাজ সেবক ও রাজনীতিবিদ আমরা পেয়েছি যিনি তারুন্য উদ্দ্যম আর অফুরন্ত প্রাণ শক্তির অধিকারী, সৎগুণাবলীর মানুষ ও জনকল্যাণে নিবেদিত প্রাণ, দলমত নির্বিশেষে সর্ব সাধারণের অত্যান্ত আপনজন, গরীব দুঃখী মেহনতী মানুষসহ আপামর জনসাধারণের বন্ধু, সময়ের শ্রেষ্ট সাহসী সন্তান, শিক্ষানুরাগী, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব রোমান হোসেন পাটওয়ারী। তাঁর পিতা মরহুম ডাঃ আমির হোসেন। তিনিও জীবদ্বশায় এলাকার সামাজিক ও ধর্মীয় সকল উন্নয়নমূলক কর্মকান্ডের সাথে জড়িত ছিলেন এবং মৃত্যুর আগ পর্যন্ত এলাকার গরীব দুঃখীদের বিনামূল্যে চিকিৎসা সেবা ও সহয়োগীতা করে গেছেন। তারই যোগ্য সন্তান আলহাজ্ব রোমান হোসেন পাটওয়ারী সমাজ সেবায় এক উজ্জ্বল তারকা। তিনি এমনই একজন মানুষ তাকে দলমত নির্বিশেষে সব শ্রেণির মানুষ ভালবাসেন, আর তিনিও তাদেরকে ভালবাসেন। আলহাজ্ব রোমান হোসেন পাটওয়ারী চান না তার দ্বারা কোন মানুষ বিন্দু পরিমান হয়রানি বা কষ্ট পাক। মানুষের সুখে দুঃখে তাদের সেবা করতে পারলে তিনি নিজেকে ভীষণ গর্বিত মনে করেন।
বিগত পৌর নির্বাচন ২০১০ ও ২০১৫ সালে ২ বার তিনি বিএনপির মনোনীত মেয়র প্রার্থী ছিলেন। বর্তমানে তিনি লক্ষ্মীপুরের রামগঞ্জ পৌর বিএনপির যুগ্ন আহবায়ক, রামগঞ্জ রেসিডেনসিয়াল স্কুল এন্ড কলেজ এবং মাদার ল্যান্ড স্কুল এন্ড কলেজের সভাপতি, সানমুন ইন্টার ন্যাশনাল স্কুল এন্ড কলেজের পরিচালক, বাংলাদেশ ড্রাগ এন্ড কেমিস্টস এসোসিয়েশনের সভাপতি, রতনপুরস্থ মদিনাতুল উলুম হাফেজিয়া মাদ্রাসা ও রতনপুর জামে মসজিদের সাধারণ সম্পাদক, পপুলার মেডিকেল সার্ভিসের স্বত্ত্বাধিকারী হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে আসছেন।
এছাড়াও তিনি এলাকার বিভিন্ন ধর্মীয়, সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও সেবামূলক সংগঠনের সাথে জড়িত রয়েছেন।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com