ব্রেকিং নিউজ
Home » জাতীয় » রেলের উন্নয়ন প্রকল্পগুলো দ্রুত শেষ করার অনুরোধ বিজিএমইএ-এর
রেলের উন্নয়ন প্রকল্পগুলো দ্রুত শেষ করার অনুরোধ বিজিএমইএ-এর
--সংগৃহীত ছবি

রেলের উন্নয়ন প্রকল্পগুলো দ্রুত শেষ করার অনুরোধ বিজিএমইএ-এর

অনলাইন ডেস্ক:

দেশব্যাপী চলমান রেলওয়ে উন্নয়ন প্রকল্পগুলো যতদ্রুত সম্ভব সমাপ্ত করার জন্য অনুরোধ জানিয়েছেন বিজিএমইএ সভাপতি ফারুক হাসান। যাত্রী ও পণ্য পরিবহনের ক্রমবর্ধমান চাহিদার সঙ্গে সামঞ্জস্য রেখে রেলওয়ের সামর্থ্য বৃদ্ধির মাধ্যমে অর্থনৈতিক সুবিধাগুলো কাজে লাগানোর জন্য এ অনুরোধ জানান তিনি।

আজ মঙ্গলবার ঢাকায় রেলভবনে রেলপথ মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ হুমায়ুন কবীরের সঙ্গে এক বৈঠকে তিনি এ অনুরোধ জানান। তিনি বলেন, বাংলাদেশের ক্রমবর্ধমান অর্থনীতির কারণে রেলপথে নতুন ট্র্যাক নির্মান, একক লাইনকে ডাবল ট্র্যাকে রুপান্তর এবং বিদ্যমান রেললাইনকে ডুয়েল গেজে রুপান্তরসহ রেল যোগাযোগ ব্যবস্থা উন্নীতকরণের প্রয়োজনীয়তা জোরালোভাবে অনুভূত হচ্ছে।

বৈঠকে বিজিএমইএ-এর সহ-সভাপতি মিরান আলী ও পরিচালক আসিফ আশরাফও উপস্থিত ছিলেন। ফলো-আপ সভা হিসেবে রেল সচিবের সঙ্গে তাদের উপরোক্ত সভা হয়। এর আগে ১১ জানুয়ারি ২০২২ ঢাকায় রেলপথ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী মোঃ নুরুল ইসলাম সুজনের সঙ্গে বিজিএমইএ নেতৃবৃন্দ বৈঠক করেন।

বৈঠকে বিজিএমইএ সভাপতি পোশাক ও টেক্সটাইল কারখানার শ্রমিক-কর্মচারীদের যাতায়াতের সুবিধার্থে ঢাকা থেকে শীপুর পর্যন্ত একটি বিশেষ ডেমু ট্রেন সেবা চালু করতে রেলপথ মন্ত্রনালয়কে অনুরোধ জানান।

তারা গাজীপুরের ধীরাশ্রম এলাকায় ইনল্যান্ড কনটেইনার ডিপো (আইসিডি) প্রকল্প বাস্তবায়নের আহ্বান জানিয়ে বলেন, ধীরাশ্রম রেলওয়ে ষ্টেশনের কাছে প্রস্তাবিত আইসিডি সম্পন্ন হলে চট্রগ্রাম বন্দরে কনটেইনারযুক্ত যানবাহন চলাচলের চাপ মোকাবেলায় সহায়তা করবে। তারা বলেন, সিরাজগঞ্জ জেলায় যমুনা নদীর পশ্চিম তীরে একটি ইনল্যান্ড কনটেইনার ডিপো (আইসিডি) নির্মানের ফলে ভারত থেকে পোশাক শিল্পের কাঁচামাল ও নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহনে সুবিধা হবে।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com