Friday , 23 February 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
লক্ষ্মীপুরে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উদযাপিত
--প্রেরিত ছবি

লক্ষ্মীপুরে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উদযাপিত

লক্ষ্মীপুর প্রতিনিধি:
লক্ষ্মীপুরে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উদযাপন করা হয়েছে। প্রতিবছর ১৫ অক্টোবর দিনটি নির্ধারণ করা হয়েছে দৃষ্টিপ্রতিবন্ধীদের অধিকার আদায়ের দিন হিসেবে। ১৯৬৪ সাল থেকে পালিত হয়ে আসা এই দিবসটির এবারের প্রতিপাদ্য হলো ‘ডিজিটাল সাদাছড়ি, নিরাপদে পথচলি।’ একজন সুনাগরিক হিসেবে তাই আমাদের সবার উচিত দৃষ্টিপ্রতিবন্ধীদের পাশে দাঁড়ানো এবং তাদের অবহেলা না করে চলাচলে সহায়তা করা। রোববার (১৫ অক্টোবর) সকালে লক্ষ্মীপুর জেলায়  বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।
লক্ষ্মীপুর জেলা কালেক্টরেট ভবন প্রাঙ্গণ থেকে র‌্যালি শুরু হয়ে গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিণ শেষে সম্মেলন কক্ষে আলোচনা সভায় মিলিত হয়। লক্ষ্মীপুর জেলা সমাজ সেবা অধিদপ্তর ও প্রতিবন্ধী সেবা এবং সাহায্য কেন্দ্রের যৌথ আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লক্ষ্মীপুর জেলা প্রশাসক সুরাইয়া জাহান।
লক্ষ্মীপুর জেলা সমাজ সেবার উপ-পরিচালক মো. নুরুল ইসলাম পাটওয়ারীর সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক ) মেহের নিগার, অতিরিক্ত জেলা প্রশাসক পদ্মা সেন সিংহ, সমাজ সেবা অধিদপ্তরের সহকারী পরিচালক আবদুর রহমান, প্রতিবন্ধী সাহায্য ও সেবা কেন্দ্রের কনসালটেন্ট তামান্না নিগার, বোরহান উদ্দিন ভৃইয়া প্রমুখ। দৃষ্টি প্রতিবন্ধীর সাত জনের মাঝে স্মার্ট ছড়ি বিতরণ করা হয় । এসময় সমাজ সেবা অধিদপ্তরের অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং বিভিন্ন প্রতিবন্ধী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply