Friday , 23 February 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
লক্ষ্মীপুর-২ আসনে জনপ্রিয়তার শীর্ষে নৌকা প্রার্থী নয়ন
--প্রেরিত ছবি

লক্ষ্মীপুর-২ আসনে জনপ্রিয়তার শীর্ষে নৌকা প্রার্থী নয়ন

লক্ষ্মীপুর জেলা প্রতিনিধিঃ
লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে নির্বাচনি পথসভা নিয়মিত  করে যাচ্ছেন নৌকা প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। তার নির্বাচনি সভায় প্রতিদিনই জনতার ঢল দেখা যায়।
অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন এ আসনের বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। নয়ন ছাড়াও এ আসনে আরও ১২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে, চার-পাঁচ জনকে নির্বাচনি প্রচার-প্রচারণায় দেখা গেলেও বাকিদেরকে মাঠে দেখা যাচ্ছে না। সবার প্রচার-প্রচারণা কম-বেশি থাকলেও জনগণের মুখে নয়নের নাম শুনা যাচ্ছে জোরে সোরে।
এছাড়াও অ্যাডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন ভোটারদের দ্বারে দ্বারে সরকারের বিভিন্ন উন্নয়নসহ নিজ সংসদীয় আসনের উন্নয়নের চিত্র তুলে ধরছেন। একই সঙ্গে উন্নয়নের এ ধারা অব্যাহত রাখতে নৌকায় ভোট দিয়ে বিজয়ী করার আহ্বান জানিয়েছেন তিনি।
লক্ষ্মীপুর জেলার ৪টি আসনের মধ্যে উন্নয়নে সবচেয়ে বেশি অবদান রেখেছেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন এমপি। তিনি উপ-নির্বাচনে সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পরে রাস্তা-ঘাট, স্কুল-কলেজ. মসজিদ, মাদরাসা, পর্যটন স্পটসহ কয়েকশ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বরাদ্দ দিয়েছেন।
জানা যায়, লক্ষ্মীপুর-২ (রায়পুর ও সদর আংশিক) আসনে ১৩ জন প্রার্থী চূড়ান্ত ভোটের লড়াইয়ে মাঠে থাকলেও এর মধ্যে ৯প্রার্থী ভোটারদের কাছে অচেনা। ফলে তাদের নিয়ে কোনো আগ্রহ নেই ভোটারদের মাঝে। লড়াইটা হবে মূলত নৌকা, লাঙল, ঈগল প্রতীকের মধ্যে।
সরেজমিনে ঘুরে ও ভোটারদের সঙ্গে কথা বলে জানা গেছে, লক্ষ্মীপুর-২ আসনের অলিতে-গলিতে লাগানো হয়েছে নৌকার পোস্টার। তবে, নৌকার পোস্টারের পাশাপাশি অল্পকিছু জায়গায় ঈগল, লাঙল, ঘড়ি ও ট্রাক প্রতীকের প্রার্থীদের পোস্টার দেখা গেছে।
লক্ষ্মীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির পাটওয়ারী বলেন, উপ-নির্বাচনে বিপুল ভোটে জয়ী হওয়ার পর থেকে জনগণের সকল প্রত্যাশা পূরণ করেছেন এমপি নয়ন। বিনামূল্যে টিউবওয়েল স্থাপন, টিআর, কাবিখা, কাবিটা সঠিক বণ্টনসহ কয়েকশ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করেছেন।
লক্ষ্মীপুর-২ আসনে মোট ভোটার চার লাখ ৫১ হাজার ৪২৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার দুই লাখ ৩১ হাজার ৮৯০ জন এবং নারী ভোটার ২ লাখ ১৯ হাজার ৫৩৭ জন। তবে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ আসনের ভোটার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। জেলার ৪টি আসনে সবচেয়ে বেশি প্রার্থী রয়েছে লক্ষ্মীপুর-২ আসনে।

About Syed Enamul Huq

Leave a Reply