ব্রেকিং নিউজ
Home » জাতীয় » লি‌বিয়া থেকে দেশে ফিরেছেন ১১৬ বাংলা‌দেশি
লি‌বিয়া থেকে দেশে ফিরেছেন ১১৬ বাংলা‌দেশি
--ফাইল ছবি

লি‌বিয়া থেকে দেশে ফিরেছেন ১১৬ বাংলা‌দেশি

অনলাইন ডেস্ক:

লি‌বিয়া থে‌কে দেশে ফির‌ছেন ১১৬ বাংলা‌দে‌শি নাগরিক। আন্তর্জাতিক অভিবাসন সংস্থার (আইওএম) সহায়তায় আজ বুধবার দুপুর ১২টায় তা‌দের ঢাকার বিমানবন্দ‌রে অবতরণ করার কথা র‌য়েছে। লি‌বিয়ার বাংলা‌দেশ দূতাবাস আজ বুধবার এক বিজ্ঞ‌প্তি‌তে এ তথ্য জা‌নি‌য়ে‌ছে।

দূতাবাস জানায়, দূতাবাসের দীর্ঘ প্রচেষ্টা এবং কূটনৈতিক যোগাযোগের পর লিবিয়ার দার্জ ডিটেনশন সেন্টারে আটক ৮৬ জনসহ মোট ১১৬ জন বাংলাদেশিকে আইওএমের ভাড়া করা লিবিয়ার বুরাক এয়ারের চার্টার্ড ফ্লাইটটি মেতিগা বিমানবন্দর থেকে মঙ্গলবার সন্ধ্যায় রওনা ক‌রে‌ছে।

দূতাবা‌সের বিজ্ঞ‌প্তি‌তে উল্লেখ করা হয়, দার্জ ডিটেনশন সেন্টারে আটক বাংলাদেশিদের দেশে প্রত্যাবাসনের জন্য দূতাবাস থেকে দীর্ঘদিন ধরে প্রচেষ্টা চালানো হচ্ছিল। প্রত্যাবাসনকৃত বাংলাদেশিদের মধ্যে কয়েকজন অসুস্থ। ১১ জন ত্রিপলির তারিক সিক্কা ডিটেনশন সেন্টারে আটক ছিলেন।

রাষ্ট্রদূত মেজর জেনারেল এস এম শামিম উজ জামানের অনুরোধের পরিপ্রেক্ষিতে আইওএম বিভিন্ন ডিটেনশন সেন্টারে আটক বাংলাদেশিদের প্রত্যাবাসনের জন্য দ্রুত সময়ের মধ্যে চার্টার্ড ফ্লাইটটি পরিচালনা করতে সম্মত হয়। এই লক্ষ্যে দূতাবাস থেকে দার্জ ডিটেনশন সেন্টারে আটক বাংলাদেশিদের ত্রিপলিতে স্থানান্তরের জন্য লিবিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়, অবৈধ অভিবাসন অধিদপ্তর, ইমিগ্রেশন অধিদপ্তর এবং আইওএমের স‌ঙ্গে চতুর্মুখী সমন্বয় করা হয়।

রাষ্ট্রদূত মেতিগা বিমানবন্দরে প্রত্যাবর্তনকারীদের কল্যাণে দূতাবাস কর্তৃক গৃহীত বিভিন্ন পদক্ষেপ সম্পর্কে অবহিত করেন এবং তাদের বিদায় জানান।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com