Saturday , 20 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
শিশু ও শিক্ষার্থীদের জন্য মেট্রোতে হাফ পাস হচ্ছে না

শিশু ও শিক্ষার্থীদের জন্য মেট্রোতে হাফ পাস হচ্ছে না

অনলাইন ডেস্কঃ

মেট্রো রেলে শিশু ও শিক্ষার্থীদের জন্য অর্ধেক ভাড়ার সুবিধা চালু হচ্ছে না বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী।

রবিবার বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষে সুবিধাবঞ্চিতদের নিয়ে মেট্রো রেলে আনন্দ ভ্রমণে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

আমিন উল্লাহ নুরী বলেন, শিশু বা শিক্ষার্থী তাদের জন্যই মেট্রো রেলে হাফ পাস চালু করার সুযোগ নেই। তবে যাদের এমআরটি পাস রয়েছে, তারা সবাই টিকিটের মূল্য থেকে ১০ শতাংশ ছাড় পাবেন। শিক্ষার্থীরা যেন এই সুবিধাটা নেন।

তিনি বলেন, মেট্রো রেলে টিকিট মূলত কার্ড সিস্টেম। সেটি মেশিনের সাহায্যে ব্যবহৃত হয়। ফলে কে ছাত্র আর কে ছাত্র না মেশিনের পক্ষে সেটি বোঝা সম্ভব না। এ জন্য মেট্রো রেলে হাফ পাস চালু করার সুযোগ নেই।

আজ ৫০ জন সুবিধাবঞ্চিত শিশু নিয়ে মেট্রো রেলে আনন্দ ভ্রমণের আয়োজন করেছে সড়ক ও জনপথ অধিদপ্তর। এদের সবাইকে নিয়ে মতিঝিল মেট্রো স্টেশন থেকে বেলা ১১টা ২০ মিনিটে উত্তরা উত্তর স্টেশনের উদ্দেশে ট্রেনটি ছেড়ে গেছে। স্বাভাবিক ট্রেনের মতোই সবগুলো স্টেশনে এই ট্রেন থেমে স্টেশনে পৌঁছবে। ফেরার পথে শিশুদের জন্য বিআরটিসি বাস ব্যবহার করা হবে।

About Syed Enamul Huq

Leave a Reply