ব্রেকিং নিউজ
শোকাবহ অক্টোবর

শোকাবহ অক্টোবর

আজ ১৪ অক্টোবর ২০২১ তারিখ- জাতীয় দৈনিক সকালবেলা এবং The Daily Morning Times এই দুইটি পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সৈয়দ এনামুল হকের ১ম মৃত্যুবার্ষিকীর মাস শোকাবহ অক্টোবরের ১৪তম দিন। তিনি বিগত ২৭ অক্টোবর ২০২০ তারিখে ইন্তেকাল করেছেন।
তিনি ছিলেন সর্বদা সদালাপী ও মিষ্টভাষী একজন মানুষ। কন্ঠ ছিল তাঁর অসাধারণ। এই কারণে ইলেক্ট্রনিক মিডিয়ায় তাঁর ছিল দারুন জনপ্রিয়তা। বাংলাদেশ বেতারে তিনি ছিলেন একজন নিয়মিত সংবাদ পাঠক। মৃত্যুর আগ পর্যন্ত তিনি সেখানে কর্মরত ছিলেন। বাংলা ও ইংরেজি উভয় ভাষাতেই তিনি সংবাদ পাঠ করতেন। সংবাদপাঠে তাঁর কন্ঠ ছিল এতই মধুর, যারা শুনতেন তারা মুগ্ধ হয়ে যেতেন। ৯০ দশকের গোড়ার দিকে তিনি কিছুদিন লন্ডনে ছিলেন। সেখানে থাকাকালীন তিনি বিবিসি বাংলা বিভাগে কন্ট্রিবিউটিং ব্রডকাষ্টার হিসেবে কাজ করেছেন। সে সময়ে ফারাক্কা বাঁধের উপর তার প্রতিবেদন দেশ-বিদেশে চরমভাবে সাড়া ফেলেছিল। সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য বিভিন্ন সংগঠন থেকে স্বর্ণপদক, ক্রেষ্ট ও সম্মাননা লাভ করেছেন। তিনি ছিলেন লায়ন ক্লাব ইন্টারন্যাশনাল এর একজন সক্রিয় সদস্য। তিনি কয়েকবার লায়ন ক্লাব অব ঢাকা মিরপুর সিটি ’র সম্পাদক ও সভাপতি নির্বাচিত হয়েছিলেন। দুইবার তিনি লায়ন ক্লাব ইন্টরন্যাশনাল এর সাউথ আফ্রিকা ও ইস্ট এশিয়া ফোরামের কোলকাতা সম্মেলনে অংশ নেন। তিনি যুক্তরাজ্য, রাশিয়া, শ্রীলংকা ও দুবাইসহ মধ্যপ্রাচ্যের অনেক দেশ সফর করেছিলেন। সাংবাদিক হিসেবে তিনি লন্ডনে হাউস অব কমনস এর গুরুত্বপূর্ণ ডিবেট প্রত্যক্ষ করার সুযোগ পেয়েছিলেন। তাঁর এ ছবি লন্ডন টাইমস পত্রিকায় ছাঁপা হয়েছিল।

সহজ-সরল সাদা মনের এই মানুষটির প্রতি জানাই গভীর শ্রদ্ধা। আমরা তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। মহান আল্লাহ্পাক তাঁকে বেহেস্ত নসীব করুন-আমিন। —–চলবে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*