Wednesday , 24 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
শোকাবহ অক্টোবর

শোকাবহ অক্টোবর

আজ ৫ অক্টোবর ২০২১ইং দৈনিক সকালবেলা পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সৈয়দ এনামুল হকের প্রথম মৃত্যুবাষিকীর মাস শোকাবহ অক্টোবরের ৫ম দিন।

 

আগামী ২৭শে অক্টোবর দৈনিক সকালবেলা এবং The Daily Morning Times এর প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সৈয়দ এনামুল হকের প্রথম মৃত্যুবার্ষিকী। সেই উপলক্ষে দৈনিক সকালবেলা পরিবারের পক্ষ থেকে পুরো অক্টোবর মাস জুড়ে সৈয়দ এনামুল হকের আত্মজীবনী ও স্মৃতিময় কিছু কথা নিয়ে ধারাবাহিকভাবে প্রকাশিত হচ্ছে।

 

তিনি এই বাংলাদেশটাকে ভীষণ ভালোবাসতেন। তিনি ইচ্ছে করলে ইউরোপ, আমেরিকার নাগরিকত্ব নিয়ে পরিবারসহ স্থায়ীভাবে বসবাস করতে পারতেন। কিন্তু তার আশা এবং বাসনা ছিল একটাই, এই দেশে তার জন্ম, এই দেশেই যেন তার মৃত্যু হয়।

কবির ভাষায় বলতে গেলে “জন্মেছি মাগো তোমার কোলেতে, মরি যেন এই দেশে”, তার এই আশা আল্লাহ্পাক পূরণ করেছেন। দেশের অনেক সমস্যা ও সম্ভাবনার কথা তিনি তার নিজের পত্রিকাসহ আরো অনেক পত্রিকায় লিখেছেন। একসময় তিনি লন্ডনের বিবিসি’র বাংলা বিভাগে কাজ করেছেন। সেসময় তার একটি প্রতিবেদন দেশ বিদেশে ব্যাপক সাড়া ফেলেছিল।  কিন্তু তার মন পড়ে ছিল দেশের প্রতি।  সবুজ শ্যামলে ঘেরা এই সুন্দর দেশ ছেড়ে তিনি অন্য কোনো দেশে পরাধীনভাবে বসবাস করেননি। এই দেশটা ছিল তার প্রাণ। মা, মাটি, দেশকে তিনি অন্তরে ধারণ করেছিলেন। দেশের প্রতি ছিল তার নিখুঁত ভালবাসা। বাঙালী, বাংলাদেশী পরিচয় দিতে তিনি স্বাচ্ছন্দবোধ করতেন।

তাঁর প্রতি রইল আমাদের বিনম্র শ্রদ্ধাঞ্জলি ও গভীর ভালোবাসা। সেইসাথে তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি।

About Syed Enamul Huq

Leave a Reply