ব্রেকিং নিউজ
Home » জাতীয় » শোক জানাতে ব্রিটিশ হাইকমিশনে প্রধানমন্ত্রী
শোক জানাতে ব্রিটিশ হাইকমিশনে প্রধানমন্ত্রী

শোক জানাতে ব্রিটিশ হাইকমিশনে প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

প্রয়াত ব্রিটিশ রানী দ্বিতীয় এলিজাবেথের জন্য শোক জানাতে মঙ্গলবার ঢাকায় ব্রিটিশ হাইকমিশনে গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকায় ব্রিটিশ হাইকমিশনার রবার্ট চ্যাটারটন ডিকসন এক টুইট বার্তায় শোক বইয়ে প্রধানমন্ত্রীর স্বাক্ষর করার ছবি প্রকাশ করেছেন।

ব্রিটিশ হাইকমিশনার লিখেছেন, ‌মহামান্য রানী দ্বিতীয় এলিজাবেথের জন্য শোক বই স্বাক্ষরের জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানাতে পেরে আমি কৃতজ্ঞ। মাননীয় প্রধানমন্ত্রী মহামান্য রানীর জ্ঞান ও প্রজ্ঞা এবং মহামান্যের সঙ্গে তাঁর ও তাঁর বাবার বহু বৈঠকের কথা স্মরণ করেছেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানায়, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী ১৯ সেপ্টেম্বর লন্ডনে ব্রিটিশ রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্যানুষ্ঠানে অংশ নিতে পারেন। এরপর তিনি যুক্তরাষ্ট্র সফরে যাবেন। প্রধানমন্ত্রীর ১৫ থেকে ৩০ সেপ্টেম্বর যুক্তরাজ্যের লন্ডন ও যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্ক ও ওয়াশিংটন ডিসি সফর আগে থেকেই নির্ধারিত। আগামী ১৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর লন্ডন থেকে নিউ ইয়র্কে যাওয়ার কথা ছিল। কিন্তু রানির শেষকৃত্যে অংশ নিতে তা এক দিন পেছানো হয়েছে। রানির শেষকৃত্যানুষ্ঠানে যোগ দিয়ে ওই দিনই প্রধানমন্ত্রী নিউ ইয়র্কের উদ্দেশে রওনা হবেন।

এদিকে নিউ ইয়র্কে জাতিসংঘ সাধারণ পরিষদের উচ্চপর্যায়ের বিতর্কে আগামী ২৩ সেপ্টেম্বর প্রধানমন্ত্রীর ভাষণ দেওয়ার কথা রয়েছে। সংশ্লিষ্ট কর্মকর্তারা বলেছেন, বরাবরের মতো এবারও প্রধানমন্ত্রী জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন। নিউ ইয়র্কের পর প্রধানমন্ত্রী ওয়াশিংটন ডিসিতে যাবেন। সফর শেষে আগামী ৪ অক্টোবর প্রধানমন্ত্রীর দেশে ফেরার কথা রয়েছে।

পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহরিয়ার আলমসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা প্রধানমন্ত্রীর সঙ্গে যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্র সফর করবেন।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com