ব্রেকিং নিউজ
Home » প্রচ্ছদ » শ্রীলঙ্কায় সংকটের জন্য পুতিনকে দায়ী করলেন জেলেনস্কি
শ্রীলঙ্কায় সংকটের জন্য পুতিনকে দায়ী করলেন জেলেনস্কি
--ফাইল ছবি

শ্রীলঙ্কায় সংকটের জন্য পুতিনকে দায়ী করলেন জেলেনস্কি

অনলাইন ডেস্ক:

শ্রীলঙ্কার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষে দেশটি থেকে পালিয়ে মালদ্বীপ হয়ে সিঙ্গাপুরে অবতরণের পর পদত্যাগ করেছেন। তার পদত্যাগের খবর ছড়িয়ে পড়তেই উল্লাসে ফেটে পড়েছে আন্দোলনকারীরা।

শ্রীলঙ্কার এই পরিস্থিতির জন্য রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে দায়ী করেছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি। শ্রীলঙ্কার পাশাপাশি বিশ্বজুড়ে অশান্তি সৃষ্টির জন্য রাশিয়াকে দায়ী করেছেন তিনি।

গতকাল বৃহস্পতিবার ভারতীয় বার্তা সংস্থা এএনআই-এর এক প্রতিবেদনের বরাত দিয়ে এনডিটিভি এ তথ্য জানিয়েছে।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, ইউক্রেনে আগ্রাসন চালিয়ে সেখান থেকে খাদ্যপণ্য সরবরাহ বন্ধের কারণে শ্রীলঙ্কার পাশাপাশি বিশ্বজুড়ে অশান্তি সৃষ্টির জন্য রাশিয়াকে দায়ী করেছেন জেলেনস্কি।

জেলেনস্কি বলেছেন, ইউক্রেনে আক্রমণে রাশিয়া যে প্রধান কৌশলগুলো ব্যবহার করেছে, তার মধ্যে একটি হলো- দেশটিতে ‘অর্থনৈতিক অস্থিতিশীলতা’ সৃষ্টি করা।

জেলেনস্কি আরও অভিযোগ তুলেছেন, ইউক্রেন থেকে সরবরাহ ব্যবস্থাপনায় ব্যাঘাতের কারণে বেশ কয়েকটি দেশ খাদ্য ও জ্বালানির ঘাটতির সম্মুখীন হয়েছে। এর ফলে রাশিয়ার উদ্দেশ্যগুলো হালে পানি পেয়েছে।

জেলেনস্কি বলেছেন, খাদ্য ও জ্বালানির মূল্য বৃদ্ধির ফলে একটি সামাজিক বিস্ফোরণ ঘটবে। এটা কীভাবে শেষ হবে, তা এখন কেউ জানে না।

সূত্র: এনডিটিভি।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com