Monday , 6 February 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সবার সচেতনতা শব্দদূষণ মুক্ত দেশ গড়ার পরিকল্পনা বাস্তবায়ন সম্ভব হবে – পরিবেশমন্ত্রী  
--প্রেরিত ছবি

সবার সচেতনতা শব্দদূষণ মুক্ত দেশ গড়ার পরিকল্পনা বাস্তবায়ন সম্ভব হবে – পরিবেশমন্ত্রী  

মৌলভীবাজার  প্রতিনিধি:
পরিবেশ,বন ও জলবায়ু মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন বলেছেন, মাননীয় প্রধানমন্ত্রী দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন ঢাকা মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে এদেশে হবে কেউ চিন্তাও করতে পারেনি। উন্নত বিশ্বের সাথে তুলনামূলকভাবে ঢাকা কি পরিমান এগিয়েছে, তার চিন্তা ভাবনা শুধু ঢাকা-চট্টগ্রাম নয়, গ্রামকে শহরে রূপান্তরিত করা। সরকারের লক্ষ্য বাস্তবায়নে সুযোগ দিতে হবে কারণ সরকার ২০৪১ সালে উন্নত বাংলাদেশে রূপান্তরিত করবেন। যদি এদেশের নাগরিক আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কে সুযোগ না দেয় তাহলে ২০৪১ সালের উন্নত বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়ন হবে না বরং দূর্ণীনিতে চ্যাম্পিয়ান হবে। তিনি নির্বাচিত হলে দেশকে, গ্রাম ও শহরকে আরো উন্নতিতে এগিয়ে নিয়ে যাবেন।
তিনি আরো বলেন, সাধারণ মানুষের মধ্যে জনসচেতনতার অভাব। ড্রাইভার সচেতনভাবে আইন মেনে গাড়ি চালালে এবং সাধারণ মানুষ ক্রসিং সহ নানাবিধ আইন মেনে চললে এক্সিডেন্ট হ্রাস হবে। অহেতুক হর্ণ বাজানো নিয়ন্ত্রণে সবার সচেতনতা শব্দদূষণ মুক্ত দেশ গড়ার পরিকল্পনা বাস্তবায়নে সম্ভব হবে । আধুনিক শহর ও সড়ক ভাবনায় যে উদ্যোগ নেয়া হয়েছে তা বাস্তবায়ন করা হবে।
শনিবার (২৬ নভেম্বর) বেঙ্গল কনভেনশন হলে মৌলভীবাজার পৌরসভা এবং জেলা পুলিশের আয়োজনে “আধুনিক শহর ও সড়ক ভাবনা, মৌলভীবাজার পৌরসভা” সুধী সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
মৌলভীবাজার পুলিশ সুপার মোহাম্মদ জাকারিয়া এর সভাপতিত্বে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, মৌলভীবাজার -৩ আসনের সংসদ সদস্য নেছার আহমদ, বাংলাদেশ পুলিশ সিলেট রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহম্মেদ (পিপিএম), মৌলভীবাজার জেলা প্রশাসক মীর নাহিদ আহসান, পৌর মেয়র আলহাজ্ব ফজলুর রহমান, সদর উপজেলা চেয়ারম্যান কামাল হোসেন।
এছাড়াও জেলা প্রশাসন, পুলিশ কর্মকর্তা, সামাজিক ও রাজনীতিবিদ, সরকারি কর্মকর্তা, সাংবাদিক এবং জনপ্রতিনিধি, গাড়ি চালক ও মালিক সমিতির প্রতিনিধি সহ নানা শ্রেণীপেশার প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে “আধুনিক শহর ও সড়ক ভাবনা, মৌলভীবাজার পৌরসভা” স্মারক বইয়ের মোড়ক উন্মোচন করেন পরিবেশ,বন ও জলবায়ু মন্ত্রী মোঃ শাহাব উদ্দিন। পরে সুধী সমাবেশে সকল শ্রেণিপেশার মানুষ আলোচনায় অংশগ্রহণ করে তাদের মতামত ব্যক্ত করেন।এবং শহর আধুনিক করার ক্ষেত্রে বিভিন্ন প্রস্তাব দেন। সমস্যাগুলো চিহ্নিত করে যথাযথ সমস্যা সমাধান করার লক্ষ্যে আয়োজকরা সকলের সহযোগিতা কামনা করেন।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com