Wednesday , 17 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সমুদ্র সম্পদ অনুসন্ধান-আহরণে গুরুত্ব দিতে হবে : প্রধানমন্ত্রী
--ফাইল ছবি

সমুদ্র সম্পদ অনুসন্ধান-আহরণে গুরুত্ব দিতে হবে : প্রধানমন্ত্রী

অনলাইন ডেস্ক:

দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে সমুদ্র সম্পদ অনুসন্ধান এবং আহরণের ওপর গুরুত্ব দিতে হবে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বঙ্গবন্ধু কর্তৃক ‘টেরিটোরিয়াল ওয়াটারস অ্যান্ড মেরিটাইম জোনস অ্যাক্ট, ১৯৭৪’-প্রণয়নের সুবর্ণজয়ন্তী উদযাপন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

ব্লু ইকোনমি যাতে বাস্তবায়ন করতে পারি তার জন্য বিশেষ ব্যবস্থা আমরা নিচ্ছি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এখন আমাদের অনেক দায়িত্ব রয়েছে, সমুদ্র সম্পদ কীভাবে ব্যবহার করবো। আমাদের সমুদ্রে যে সম্পদ রয়েছে, মৎস্য সম্পদ, সামুদ্রিক উদ্ভিদ, সামুদ্রিক সম্পদ বিশেষ করে আমাদের খনিজ সম্পদ তেল গ্যাস উত্তোলন করতে হবে।

শেখ হাসিনা বলেন, যে বিশাল সমুদ্র সীমা অর্জন করেছি সেটা ব্যবহার করে দেশের মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে অবদান রাখতে পারি, সে লক্ষ্যে আমরা কাজ করে যেতে চাই।

বিদেশি বিনিয়োগ আহ্বান করে প্রধানমন্ত্রী বলেন, আমরা চাই আমাদের দেশ এগিয়ে যাবে। এক্ষেত্রে আন্তর্জাতিক ভাবে যারা বিনিয়োগ করতে চান তাদের আরো বিনিয়োগ করার আহ্বান জানাই।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন নৌ পরিবহন সচিব মোস্তফা কামাল, নৌবাহিনী প্রধান অ্যাডমিরাল নাজমুল হাসান। পরে প্রধানমন্ত্রী বিভিন্ন স্টল পরিদর্শন করেন।

About Syed Enamul Huq

Leave a Reply