Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সরকারি বিদ্যালয় ভবন নির্মাণে অনিয়ম

সরকারি বিদ্যালয় ভবন নির্মাণে অনিয়ম

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি:
বাঞ্ছারামপুর তেজখালী ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের ভবন নির্মাণে অনিয়মের অভিযোগ করেছে বিদ্যালয় সংশ্লিষ্টরা। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এমরান হোসেন ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে জেলা শিক্ষা প্রকৌশলী মো. কামরুল আহসানের কাছে অভিযোগ জানিয়েছেন।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক এমরান হোসেন জানান, তেজখালি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়ের প্রায় ২ কোটি ৮৭ লাখ টাকা ব্যয়ে ৪ তলা ভবন নির্মাণের জন্য দরপত্র আহ্বান করে শিক্ষা প্রকৌশল অধিদপ্তর। কাজটি পায় ব্রাহ্মণবাড়িয়ার জে.বি বিল্ডার্স এন্টারপ্রাইজ নামে একটি ঠিকাদারি প্রতিষ্ঠান।
২০১৯ সালে নির্মাণ কাজ শুরু হয় নির্মাণকাজ তবে বিভিন্ন তালবাহানা করে ২ বছরের কাজটি প্রায় তিন বছর হলেও চলছে নির্মাণ।
ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক বলেন, ‘৪ তলা ভবনের বারান্দার রেলিংয়ে ৪ টি রডের স্থলে ২ টি রড ব্যাবহার করা হয়েছে। তাছাড়া নিম্নমানের সামগ্রী ব্যবহার ও সিমেন্ট কম দেয়ায় প্রথমে ফাটল দেখা দেয় পরে সেটি ভেঙ্গে পড়ে।
এ বিষয়ে ঠিকাদারী প্রতিষ্ঠান জে.বি বিল্ডার্সের মোরশেদুল ইসলাম বলেন, আমাদের কাজ ভালো হয়েছে। অন্য কেউ হয়তো হাতুড়ি দিয়ে আঘাত দেয়ার কারণে ভেঙ্গে গেছে। এটি ঠিক করে দেয়া হবে।
বিদ্যালয়ের সভাপতি মো. খবির উদ্দিন জানান, ২ বছরের কাজটি ৩ বছরে গড়িয়েছে। একাধিকবার তাগাদা দিয়েও কাজ শেষ হয়নি। আর এখন তারা নিম্নমানের কাজ করছে উপরের ভবনের বারান্দার রেলিং। এ ব্যাপরটা জেলা শিক্ষা প্রকৌশলীর কাছে অভিযোগ করেছি।
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মো. কামরুল আহমান বলেন, ইতিমধ্যে বিষয়টি প্রধান শিক্ষক আমাকে জানিয়েছেন। আগামীকাল পরিদর্শনে যাবো। যে অংশে খারাপ কাজ হয়েছে সেটি খুঁজে বের করে সংস্কার করা হবে এবং ইতিমধ্যে ভবনের কাজ বন্ধ করে দেয়ার জন্য বলা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply