Tuesday , 23 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সরাইলে সেলুন ভিত্তিক পাঠাগার উদ্বোধন

সরাইলে সেলুন ভিত্তিক পাঠাগার উদ্বোধন

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।। 
ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার অরুয়াইল বাজার নুকুল হেয়ার কাটিং সেলুনে ‘সেলুন ভিত্তিক পাঠাগার’ উদ্বোধন করা হয়েছে। 
শনিবার (২৯ মে) বেলা ১১ টার দিকে “সেলুন ভিত্তিক পাঠাগার” ফিতা কেটে  উদ্বোধন করেন সরাইল উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সদস্য বীর মুক্তিযোদ্ধা মো. সাহের উদ্দিন। 
এ সময় উপস্থিত আরও ছিলেন অরুয়াইল ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি হাজী মো. আবু তালেব, সাধারণ সম্পাদক এডভোকেট গাজী মো. শফিক, মো. এলাই মিয়া, সাংবাদিক এম মনসুর আলী, অরুয়াইল ক্লাস্টার প্রাথমিক বিদ্যালয় সহকারী শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মো. আসিফ ইকবাল খোকন,  অরুয়াইল ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক মো. বোরহান উদ্দিন, শিক্ষক গোপাল চন্দ্র গোপ, আখতার হোসেন, ইসমাইল মিয়া, জহরলাল সূত্রধর, খোকন বিশ্বাস, সুজন বিশ্বাস প্রমূখ।

এ-সময় মুক্তিযোদ্ধা মো. সাহের উদ্দিন  পাঠাগারের সার্বিক সাফল্য কামনা করে বলেন, নতুন প্রজন্মকে বই পড়ায় আগ্রহী করে তুলতে সেলুনভিত্তিক পাঠাগার ভূমিকা রাখবে। আজকাল অনেক ছেলে-মেয়েরা বই পড়া থেকে দূরে সরে গিয়ে মোবাইল গেইম আর ফেইসবুকে ঝুঁকে পড়ছে। এ প্রচেষ্টা তরুণ প্রজন্মকে বই পড়ায় আগ্রহী করে তুলবে।
‘সেলুন ভিত্তিক পাঠাগার’ র উদ্যোক্তা ও প্রতিষ্ঠাতা হারুন-অর-রশীদ জানান, জ্ঞানের উৎকর্ষ সাধনে, মাদকমুক্ত ও আলোকিত সমাজ বিনির্মাণে বই পড়ার বিকল্প নেই। এভাবে আমরা ক্রমান্বয়ে সেলুনভিত্তিক পাঠাগার ছড়িয়ে দেব সারাদেশে। ঢাকার নবাবগঞ্জে ব্যতিক্রমধর্মী এ পাঠাগার স্থাপনের মাধ্যমে সেলুনভিত্তিক পাঠাগার যাত্রা শুরু করে। এর মাধ্যমে সকল শ্রেণি ও পেশার পাঠককে বই পাঠে আগ্রহী করে তুলতে পর্যায়ক্রমে দেশের ৬৪ জেলায় ১টি করে ৬৪টি সেলুন ভিত্তিক পাঠাগার স্থাপন করা হবে বলে জানান বইপ্রেমী হারুন-অর-রশীদ। 
সেলুনভিত্তিক পাঠাগারের উদ্যোক্তা তরুণ লেখক হারুন অর রশীদ কিশোরগঞ্জ জেলার কুলিয়ারচর উপজেলার গোবরিয়া আব্দল্লাহপুরের মরহুম আসাদুল্লাহ মাষ্টারের ছেলে। পেশায় ব্যাংকার হলেও আপাদমস্তক বইপ্রেমী মানুষ তিনি। তরুণ প্রজন্মকে বইয়ের দিকে ধাবিত করতে গত ১০ বছর ধরে তিনি অনলাইনে ও অফলাইনে বই নিয়ে বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছেন।

About Syed Enamul Huq

Leave a Reply