ব্রেকিং নিউজ
Home » জাতীয় » সাংবাদিকদের ওপর হামলার বিচার হবে : তথ্যমন্ত্রী
সাংবাদিকদের ওপর হামলার বিচার হবে : তথ্যমন্ত্রী
--সংগৃহীত ছবি

সাংবাদিকদের ওপর হামলার বিচার হবে : তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক:

নিউ মার্কেটে সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে যাওয়া সাংবাদিকদের ওপর যারা হামলা করেছে তাদের খুঁজে বের করে বিচারের আওতায় আনা হবে বলে জানিয়েছেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ। বৃহস্পতিবার (২১ এপ্রিল) দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এর আগে নবনিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হ্যাস মন্ত্রীর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন ড. হাছান মাহমুদ। তিনি বলেন, “মার্কিন রাষ্ট্রদূত মূলত সৌজন্য সাক্ষাতে এসেছেন।

সেখানে  অনেক বিষয় নিয়ে আলোচনা হয়েছে। আমরা গণমাধ্যম নিয়ে আলোচনা করেছি। বাংলাদেশের গণমাধ্যম কিভাবে কাজ করে এবং সোশ্যাল মিডিয়া নিয়ে আলোচনা করেছি। বিশ্বব্যাপী সোশ্যাল মিডিয়ার চ্যালেঞ্জ নিয়ে কথা হয়েছে। ”

নিউ মার্কেটের সংঘর্ষে ১১ সাংবাদিক আহত হয়েছে এ বিষয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “ঘটনাটি কারা ঘটিয়েছে সেটা খুঁজে বের করা হচ্ছে। যারা নিউজ কাভার করতে গেছিলেন তাদের কি ছাত্ররা আক্রমণ করেছে, নাকি ব্যবসায়ীরা এটা খুঁজে বের করে বিচার হবে। এর সঙ্গে গণমাধ্যমের স্বাধীনতা সম্পর্কিত নয়। ”

তথ্য ও সম্প্রচারমন্ত্রী আরো বলেন, “আমরা মার্কিন রাষ্ট্রদূতকে জানিয়েছি বাংলাদেশের গণমাধ্যম যেভাবে কাজ করে অনেক উন্নয়নশীল দেশে এভাবে কাজ করতে পারে না। তাকে (রাষ্ট্রদূত) আমি ইউকে’র গণমাধ্যমের উদাহরণ দিয়েছি, সেখানে গণমাধ্যমে ভুল সংবাদ পরিবেশন হলে, কারো বিরুদ্ধে অসত্য সংবাদ পরিবেশিত হলে, চরিত্র হনন করা হলে গণমাধ্যমকে জরিমানা দিতে হয়। সেটা আমাদের দেশে সেভাবে নাই। আমি এই তুলনামূলক চিত্রগুলো তার সামনে উপস্থাপন করেছি। ”

সূত্র: কালের কন্ঠ অনলাইন।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com