Sunday , 23 June 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সাঈদ খোকনের বাবার বাড়িতে দীর্ঘদিন ছিলাম : প্রধানমন্ত্রী

সাঈদ খোকনের বাবার বাড়িতে দীর্ঘদিন ছিলাম : প্রধানমন্ত্রী

Online Desk:

পুরান ঢাকার বঙ্গবাজার নগর পাইকারি বিপণিবিতান উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ হানিফ ও তাঁর পরিবারের স্মৃতিচারণা করেছেন। এ সময় তিনি বলেন, ‘নাজিরাবাজারে সাঈদ খোকনের বাবা থাকতেন। সে বাড়িতেই আমরা দীর্ঘদিন ছিলাম।’

আজ শনিবার (২৫ মে) সকাল ১০টায় বঙ্গবাজারে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা-৬ আসনের সংসদ সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকনকে উদ্দেশ করে প্রধানমন্ত্রী বলেন, ‘সাঈদ খোকন এখানে আছে।

পুরান ঢাকার সঙ্গে আমাদের সব সময় একটা সম্পর্ক রয়েছে।’পুরান ঢাকার সঙ্গে নিজ পরিবারের নাড়ির টান রয়েছে বলে মন্তব্য করেন বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, ‘আমার ছোট বোন শেখ রেহানার জন্ম হয়েছে পুরান ঢাকার মিটফোর্ড হাসপাতালে। সে সম্পূর্ণ এই পুরান ঢাকার মানুষ।

২১ আগস্টের নির্মম গ্রেনেড হামলার স্মৃতিচারণা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘২১ আগস্ট ঢাকার মেয়র হানিফ ভাই আমাকে মানবঢাল রচিত করে বাঁচিয়েছেন। গ্রেনেডটা ট্রাকের পাশে এসে পড়ে। এর সব স্প্লিন্টার হানিফ ভাইয়ের মাথার ওপর এসে পড়ে।

তিনি বলেন, ‘আইভি রহমানসহ আমাদের ২২ জন নেতাকর্মী সেদিন জীবন দিয়েছেন। আমরা বেঁচে গিয়েছিলাম। হানিফ ভাইয়ের আত্মার মাগফেরাত কামনা করি। যারা মারা গিয়েছিলেন সবার আত্মার মাগফিরাত কামনা করি। তাদের কথা স্মরণ করি।’

About Syed Enamul Huq

Leave a Reply