ব্রেকিং নিউজ
Home » জাতীয় » সাত দিনের সফরে নিজ জন্মস্থানে যাচ্ছেন রাষ্ট্রপতি
সাত দিনের সফরে নিজ জন্মস্থানে যাচ্ছেন রাষ্ট্রপতি
--ফাইল ছবি

সাত দিনের সফরে নিজ জন্মস্থানে যাচ্ছেন রাষ্ট্রপতি

অনলাইন ডেস্ক:

সাত দিনের সফরে নিজ জন্মস্থান কিশোরগঞ্জের মিঠামইনে যাচ্ছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

আজ শুক্রবার (১২ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় ঢাকা থেকে হেলিকপ্টারযোগে মিঠামইনের উদ্দেশ্যে রওনা হওয়ার কথা রয়েছে তাঁর।

জানা গেছে, সফরের প্রথম দিন শুক্রবার হেলিকপ্টারযোগে নিজ উপজেলা মিঠামইন পৌঁছবেন রাষ্ট্রপতি। সেখানে পৌঁছার পর ডাকবাংলোর সামনে তাঁকে গার্ড অব অনার প্রদান করা হবে। পরে ডাকবাংলোয় বিশ্রাম নিয়ে তিনি কামালপুর গ্রামের নিজ বাড়িতে যাবেন। সেখানে প্রথমে তিনি বাবা-মায়ের কবর জিয়ারত করবেন।

এদিন রাষ্ট্রপতি নিজ বাড়িতে রাত্রিযাপন শেষে পরদিন শনিবার দুপুরে সড়কপথে অষ্টগ্রাম যাবেন। বিকেলে অষ্টগ্রামের উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে সন্ধ্যায় তিনি অষ্টগ্রাম উপজেলা সদরের রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। পরে তিনি সড়কপথে মিঠামইনে ফিরে কামালপুর গ্রামের নিজ বাড়িতে রাত্রিযাপন করবেন। রবিবার বেলা ১১টায় রাষ্ট্রপতি মিঠামইন সেনানিবাসের উন্নয়নমূলক কার্যক্রম পরিদর্শন করবেন।

এদিন সন্ধ্যায় রাষ্ট্রপতি তাঁর বাবা হাজী তায়েবউদ্দিনের মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত মিলাদ মাহফিলে অংশ নেবেন। মিলাদ শেষে তিনি মিঠামইন উপজেলা সদরের রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন।

নিজ বাড়িতে রাত্রিযাপন শেষে পরদিন সোমবার দুপুর আড়াইটায় তিনি সড়কপথে ইটনায় যাবেন। সেখানে উন্নয়নমূলক কাজ পরিদর্শন শেষে সন্ধ্যায় ইটনা উপজেলা সদরের রাষ্ট্রপতি আবদুল হামিদ অডিটোরিয়ামে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন। মতবিনিময় শেষে ইটনা থেকে মিঠামইনের নিজ বাড়িতে ফিরে সেখানে রাত্রিযাপন করবেন।

সফরের পঞ্চম দিন মঙ্গলবার বিকেল ৩টায় মিঠামইন থেকে হেলিকপ্টারযোগে তিনি কিশোরগঞ্জ জেলা শহরের উদ্দেশে রওনা হবেন। কিশোরগঞ্জ পৌঁছে ওই দিন তিনি শহরের খড়মপট্টিস্থ নিজ বাসভবনে রাত্রিযাপন করবেন। পরদিন বুধবার সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমিতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের সঙ্গে মতবিনিময় করবেন।

সফরের শেষ দিন বৃহস্পতিবার দুপুরে হেলিকপ্টারযোগে বঙ্গভবনের উদ্দেশ্যে কিশোরগঞ্জ ত্যাগ করবেন রাষ্ট্রপতি।

কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম ও পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ এসব বিষয়ের সত্যতা নিশ্চিত করেছেন। এ ব্যাপারে সব প্রস্তুতি এরই মধ্যে সম্পন্ন হয়েছে বলে জানান তিনি।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com