Tuesday , 25 June 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সাবেক সেনাপ্রধানের ওপর নিষেধাজ্ঞা: যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

সাবেক সেনাপ্রধানের ওপর নিষেধাজ্ঞা: যা বললেন স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্কঃ

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জমান খান কামাল বলেছেন, ‌‘যুক্তরাষ্ট্র যে ভিসানীতি ঘোষণা করেছিল তার অধীনে জেনারেল আজিজের বিরুদ্ধে নিষেধাজ্ঞা দেওয়া হয়নি। অন্য আইনে দেওয়া হয়েছে। মার্কিন সরকার এর আগেও বিভিন্ন দেশে বিভিন্ন সময়ে বিভিন্ন ব্যক্তির ওপর এ ধরনের নিষেধাজ্ঞা দিয়েছে। এ ব্যাপারে বিস্তারিত জানার পরেই মন্তব্য করা যাবে।

সাবেক সেনাপ্রধান আজিজ আহমেদের ওপর মার্কিন নিষেধাজ্ঞার ব্যাপারে মন্ত্রী বলেন, এখনো তার এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু জানি না, শুধু শুনেছি। তবে মার্কিন সরকার এর আগেও বিভিন্ন দেশে, বিভিন্ন সময়ে বিভিন্ন ব্যক্তির ওপর এ ধরনের নিষেধাজ্ঞা দিয়েছে। এ ব্যাপারে বিস্তারিত জানার পরেই মন্তব্য করা যাবে।

আজিজ আহমেদ ২০১৮ সালের ২৫ জুন থেকে ২০২১ সালের ২৪ জুন পর্যন্ত বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান ছিলেন।২০২১ সালের ডিসেম্বরে তাঁর মার্কিন ভিসা বাতিলের গুঞ্জন ছড়িয়েছিল।

মার্কিন পররাষ্ট্র দপ্তর বলেছে, জেনারেল আজিজ উল্লেখযোগ্য দুর্নীতিতে সম্পৃক্ত ছিলেন। তার কর্মকাণ্ড সরকারি প্রতিষ্ঠান ও প্রক্রিয়ার প্রতি জনগণের আস্থা ক্ষুণ্ন করেছে। তার কর্মকাণ্ড বাংলাদেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠানগুলোকে হেয় করতেও ভূমিকা রেখেছে।

About Syed Enamul Huq

Leave a Reply