ব্রেকিং নিউজ
Home » জাতীয় » সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : গণশিক্ষা প্রতিমন্ত্রী
সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : গণশিক্ষা প্রতিমন্ত্রী
--সংগৃহীত ছবি

সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে : গণশিক্ষা প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক:

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, সাম্প্রদায়িক শক্তি যাতে মাথাচাড়া দিতে না পারে সেদিকে নজর দিতে হবে। সাম্প্রদায়িকতা মানুষকে উগ্র ও হিংস্র করে তোলে। একটি গণতান্ত্রিক ও উদার সহনশীল সমাজ সৃষ্টির অন্তরায় সাম্প্রদায়িকতা।

আজ শনিবার দুপুরে জাতীয় প্রেস ক্লাবে আশিক্কীনে আউলিয়া ঐক্য পরিষদ বাংলাদেশের উদ্যোগে ‘জঙ্গিবাদ নির্মূল ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার অঙ্গীকার’ শীর্ষক সেমিনারে বিশেষ অতিথির বক্তৃতাকালে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী জানান, ২০০৯ সালে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তি ক্ষমতায় এলে আবারও বাংলাদেশকে অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিকভাবে পরিচালিত করার নতুন যাত্রা শুরু হয়। বর্তমান সরকারের অব্যাহত প্রয়াসের ফলে জঙ্গিবাদের বিষবাষ্প মোকাবেলা করে বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে গড়ে উঠেছে।

সংগঠনের সভাপতি শাহ সূফী সাইয়েদ আলম নূরী আল সুরেশ্বরীর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি আমির হোসেন আমু।

কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র হিসেবে আমির হোসেন আমু বলেন, তরবারি, জবরদস্তি বা ফরমান জারির মাধ্যমে ইসলামের পতাকা উড্ডয়ন হয়নি। শত শত বছর ধরে মানুষের কাছে ইসলামের শাশ্বত বাণী, ঐশী জ্যোতির প্রতি অবিচল আস্থাজ্ঞাপন, আল্লাহর শ্রেষ্ঠত্বের অকাট্য যুক্তি ও হযরত মোহাম্মদ (সা.) এর উৎসর্গের কথা মানুষের কাছে প্রাঞ্জলভাবে তুলে ধরার মাধ্যমে উপমহাদেশে ইসলামের প্রসার হয়েছে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রীর এপিএস আতিকুর রহমান রুবেল।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com