Friday , 19 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সিডনিতে ফের বাড়ানো হলো লকডাউন

সিডনিতে ফের বাড়ানো হলো লকডাউন

অনলাইন ডেস্ক:

করোনায় শনাক্তের সংখ্যা বাড়তে থাকায় অস্ট্রেলিয়ার সিডনিতে লকডাউন আরো এক মাস বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ডেল্টা ভ্যারিয়েন্টের বিস্তার রোধে জুনের শেষ থেকে সিডনিতে লকডাউন জারি করা হয়।

শুধু সিডনিতেই চলতি বছরে করোনায় আক্রান্ত হয়েছেন আড়াই হাজারের বেশি মানুষ। নিউ সাউথ ওয়েলসে বুধবারেই ১৭৭ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছে, যা গেল বছরের মার্চের পর সর্বোচ্চ। এনএসডাব্লিউর প্রিমিয়ার গ্লেডিস বেরিজিক্লিয়ান বলেছেন, শুক্রবার সিডনির লকডাউন তুলে নেওয়ার কথা থাকলেও এখনকার পরিস্থিতিতে তা করা যাচ্ছে না।  এ বিধি-নিষেধের ফলে বাসিন্দারা এখন জরুরি কেনাকাটার ক্ষেত্রেও ১০ কিলোমিটারের বেশি দূরে যেতে পারবেন না বলে জানিয়েছেন তিনি।

বিশেষজ্ঞরা বলছেন, সিডনিতে লকডাউন সেপ্টেম্বর বা তার বেশি চলবে। গেল সপ্তাহে সিডনিতে তিনজনের মধ্যে একজনের সংক্রমণ ভয়াবহ বলে চিহ্নিত করা হয়েছে। এ পরিস্থিতিতে টিকা দেওয়া সবচেয়ে জরুরি। এখন পর্যন্ত অস্ট্রেলিয়ার মাত্র ১৬ শতাংশ মানুষ ভ্যাকসিন পেয়েছেন।

এদিকে নিউ সাউথ ওয়েলসের অবস্থা উদ্বেগজনক হলেও শনাক্ত রোগী কমে যাওয়ায় অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া ও সাউথ অস্ট্রেলিয়া রাজ্যে বুধবার লকডাউন শিথিল করা হয়েছে।

সীমান্ত বন্ধ, দেশে আসা ব্যক্তিদের হোটেলে কোয়ারেন্টিনে পাঠিয়ে অস্ট্রেলিয়ায় সংক্রমণ অনেকটা নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও পরিস্থিতি আবারও নিয়ন্ত্রণের বাইরে চলে যাচ্ছে।

About Syed Enamul Huq

Leave a Reply