ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » সিলেটের গোলাপগঞ্জে গণপিটুনিতে এক ডাকাত নিহত, অস্ত্রসহ কিছু মালামাল উদ্ধার
সিলেটের গোলাপগঞ্জে গণপিটুনিতে এক ডাকাত নিহত, অস্ত্রসহ কিছু মালামাল উদ্ধার

সিলেটের গোলাপগঞ্জে গণপিটুনিতে এক ডাকাত নিহত, অস্ত্রসহ কিছু মালামাল উদ্ধার

সিলেট প্রতিনিধি:
গোলাপগঞ্জে ঢাকাদক্ষিণে গণপিটুনিতে এক ডাকাত নিহত হয়েছে। এসময় ডাকাতদের গুলিতে ও আক্রমণে স্থানীয় ৬ ব্যক্তি আহত হন। এসময় এলাকাবাসীর ধাওয়ায় অন্যান্য ডাকাতরা গুলি ছুড়তে ছুড়তে পালিয়ে যায়।
সরেজমিন পরিদর্শনে স্থানীয়রা জানায় গতকাল শনিবার বিকেলে কয়েকজন লোক এসে পশ্চিম দত্তরাইল জামে মসজিদের ইমামের কক্ষে রাতে থাকার জায়গা দেওয়ার জন্য ইমামকে বলে। আর এই কথা কাউকে না বলার জন্যে হুমকি দিয়ে যায়। ইমাম বিষয়টি স্থানীয় মহল্লাবাসীকে জানান। বিষয়টি স্থানীয়দের তেমন বিশ্বাসযোগ্য হয়নি, তবো এলাকার কয়েকজন লোক তাবলীগ জামাতের বাহানা করে মসজিদে রাত্রিযাপন করেন।
রবিবার ভোর রাত ৪টার দিকে একটি সিএনজি অটোরিকশা যোগে ৫ জন ডাকাত এসে ৩ জনকে মসজিদের সামনে নামিয়ে, ২ জনকে নিয়ে দত্তরাইল বিএনকে রোড দিয়ে অটোরিকশাটি চলে যায়। ৩ জন ডকাত ইমামকে কক্ষ থেকে বাহির করে সেখানে ঢোকে পড়ে তখন ইমাম মসজিদের ভেতরে আশ্রয় নেন।
পরে মসজিদের ভেতরে অতপেতে থাকা স্থানীয় লোকজন ইমামের কক্ষের বাহির দিকে তালাবদ্ধ করেন। বিষয়টি ডাকাতদল টের পেয়ে কক্ষের পেছন দিকে গ্রীল ছাড়া একটি জানালা ছিল সেই জানালার দরজা খুলে ডাকাতরা গুলি ছুঁড়তে ছুঁড়তে ২জন পালিয়ে যায়। সে সময় একজন ডাকাত গনপিটুনিতে নিহত হয়।
এসময় ডাকাতদের ব্যবহৃত অস্ত্র সহ লুন্ঠিত কিছু মালামাল পাওয়া যায়।
পরে রোববার সকালে স্থানীয়রা জানতে পারেন, ঢাকাদক্ষিণ ইউনিয়নের দত্তরাইল মিশ্রপাড়া গ্রামের জ্ঞান সেনের বাড়িতে রাতে ডাকাতি শেষে ৫/৬জনের একটি সংঘবদ্ধ ডাকাতদল পশ্চিম দত্তরাইল জামে মসজিদে আশ্রয় নিয়েছিল।
এলাকাবাসী সূত্রে জানা যায় ডাকাতদের বাড়ি সিলেটের গোয়াইনঘাট ফতেহপুর এলাকায়।
এদিকে দত্তরাইল মিশ্রপাড়া জ্ঞান সেনের বাড়িতে গেলে, জ্ঞান সেনের ছেলে দুলাল সেন জানান- রাত অনুমান ৩ টার সময় ডাকাত দলে হানা দেয়। এসময় ৪ জন ডাকাত ঘরে ঢোকে ঘরের সবাইকে হাত পা বেঁধে ফেলে এবং মারধর করে। ঘরের আলমিরা ভেঙ্গে ১০/১২ ভরি স্বর্ণালঙ্কার, মোভি ক্যামেরা, নগদ ২ লক্ষ টাকা, ২ হাজার ডলার সহ বেশ কিছু মালামাল লুট করে নিয়ে যায়।
ডাকাত দলের গুলিতে স্থানীয় ৬ জন আহত হয়েছেন।
আহত গুলিবিদ্ধরা হলেন- ঢাকাদক্ষিণের পশ্চিম দত্তরাইল গ্রামের মৃত সাহাবুদ্দিনের ছেলে দেলোয়ার হোসেন (২২), মানোয়ার হোসেন (২৪), একই এলাকার আতিব আলীর ছেলে সাইদুল ইসলাম (৪০), বকু মিয়ার ছেলে আরমান আহমদ (৩০) ও মনন আহমদের ছেলে দুলাল আহমদ (২৭)। তাদেরকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়া ডাকাতদের মারধরে আহত হয়েছেন দত্তরাইল মিশ্রপাড়ার গৃহকর্তা জ্ঞান সেনের ছেলে দুলাল সেন (৪০)।
খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গণপিটুনিতে নিহত ডাকাত ও ডাকাতি কাজে ব্যবহৃত অস্ত্র ও লুন্ঠিত কিছু মালামাল উদ্ধার করেছে বলে জানিয়েছেন গোলাপগঞ্জ থানার ওসি হারুনুর রশীদ চৌধুরী। বাকি ডাকাতদের গ্রেফতারে পুলিশ অভিযানে রয়েছে।
এ রিপোর্ট লেখা পর্যন্ত বিকেল ৩ টার দিকে পুলিশ স্থানীয়দের সহযোগিতায় সন্দেহজনক ২ জনকে আটক করেছে এবং আটককৃত দুজনকে গোলাপগঞ্জ থানায় জিজ্ঞাসাবাদ চলছে বলে জানিয়েছেন ওসি।
ডাকাতির খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (গোলাপগঞ্জ সার্কেল) রাশেদুল হক চৌধুরী।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*