Friday , 23 February 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সিলেটের নির্বাচনী জনসভায় শেখ হাসিনা
--সংগৃহীত ছবি

সিলেটের নির্বাচনী জনসভায় শেখ হাসিনা

অনলাইন ডেস্ক:

সিলেটের আলিয়া মাদরাসা মাঠে আওয়ামী লীগের জনসভাস্থলে এসে পৌঁছেছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা। বিকেল ৩টা ১০ মিনিটের দিকে তিনি মাদরাসা মাঠে এসে পৌঁছান। এখান থেকে তিনি আওয়ামী লীগের নির্বাচনী প্রচারের আনুষ্ঠানিক সূচনা করবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভাস্থলে এসে পৌঁছালে মুর্হুমুহু করতালি এবং স্লোগানে তাঁকে স্বাগত জানান মাদরাসা মাঠে উপস্থিত লাখো মানুষ।

এর আগে বেলা সাড়ে ১১টার দিকে বিমানের একটি ফ্লাইটে সিলেট এসে পৌঁছান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখান থেকে তিনি সরাসরি যান নগরের দরগা গেইট এলাকায় হযরত শাহজালাল (র.)-এর মাজার জিয়ারতে। মাজার জিয়ারত শেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

অগ্নিসন্ত্রাসের সমালোচনা করে শেখ হাসিনা বলেন, ‘যারা নির্বাচন করবে না, করবে না।

শেখ হাসিনা আরো বলেন, ‘বিএনপির এই একটাই কাজ-আমরা ২০১৩-তে দেখেছি, ২০১৪-তেও দেখেছি-মানুষ পুড়িয়ে মারা। এটা কোন ধরণের আন্দোলন, গতকাল যেটা ঘটেছে।

মানুষ নির্বাচন চায় জানিয়ে শেখ হাসিনা বলেন, ‘এ দেশের মানুষ নির্বাচন চায়, ভোট দিতে চায়। আমরা ভোটের জন্য সম্পূর্ণ উন্মুক্ত করে দিয়েছি, আমাদের দলকেও। বলেছি, ঠিক আছে, সবাই দাঁড়াবে, সবাই কাজ করবে। জনগণ যাদের বেছে নেবে, তারা আসবে। কিন্তু সেখানে আমরা কি দেখলাম, রেলে আগুন দিল। একটা মা সন্তানকে নিয়ে সে আগুনে পুড়ে মারা গেল। মা সন্তানকে কিন্তু বুকের মধ্যে চেপে রেখে দিয়েছে। মানে, এর চেয়ে কষ্টের দৃশ্য আর কিছু হতে পারে না।’

পরে প্রধানমন্ত্রী সেখান থেকে হযরত শাহ পরান (র.) এর মাজারে যান। মাজার জিয়ারত শেষে তিনি সিলেট সার্কিট হাউসে যান। দুপুরের খাবার ও খানিকক্ষণ বিশ্রামের পর তিনি মাদরাসা মাঠে জনসভাস্থলে আসেন।

দীর্ঘ পাঁচ বছর পর আজ সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনা জনসভায় ভাষণ দেবেন। এ উপলক্ষে কয়েক দিন ধরে আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী, সমর্থকদের মধ্যে প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে। সিলেট জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত এই জনসভা দুপুরে শুরু হওয়ার কথা থাকলেও সকাল থেকে জনসভাস্থলের আশপাশে নেতাকর্মীরা আসতে শুরু করেন।

সবশেষ গত বছরের ২১ জুন বন্যার্তদের দেখতে সিলেট ও সুনামগঞ্জ সফর করেন শেখ হাসিনা। এ সময় তিনি সিলেট সার্কিট হাউসে এক মতবিনিময় সভায়ও অংশ নেন। তবে ২০১৮ সালের পর আজই প্রধানমন্ত্রী সিলেটে কোনো জনসভায় ভাষণ দেবেন।

About Syed Enamul Huq

Leave a Reply