Tuesday , 16 July 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

সুনামগঞ্জের শাল্লায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ

মাদারীপুর প্রতিনিধিঃ
সুনামগঞ্জের শাল্লা উপজেলায় সংখ্যালঘু হিন্দুদের উপর হামলার ঘটনায় দোষীদের দ্রুত বিচারের আওতায় আনতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট, মাদারীপুর জেলা শাখা।

মঙ্গলবার সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের মূল ফটকের সামনে এ কর্মসূচি পালন করা হয়। এতে ব্যানার-ফেস্টুন হাতে নিয়ে অন্তত তিন শতাধিক মানুষ অংশ নেয়।
মানববন্ধনে বক্তরা বলেন, সুনামগঞ্জে যে হামলাটি হয়েছে খুবই ন্যাক্কারজনক, বাংলাদেশ একটি গনতান্ত্রিক দেশ ও অসাম্প্রদায়িক দেশ, হিন্দুরা সব সময় স্বাধীনতার পক্ষে কাজ করে গেছে। মহান মুক্তিযুদ্ধে ও হিন্দুদের অবদান অপরিসীম। তাহলে কেন বার বার এভাবে হিন্দুদের উপর হামলা আসবে। শাল্লার ঘটনায় যারা দোষী তাদের অতিদ্রুত বিচারের আওতায় এনে কঠিন থেকে কঠিনতর শাস্তি দেওয়া হোক।

গত বুধবার ব্যক্তিগত সমালোচনার ঘটনাকে সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুকে ধর্মীয় অবমাননার উস্কানি দেওয়ার অভিযোগ এনে স্ট্যাটাসের জের ধরে সুনামগঞ্জের শাল্লা উপজেলার একটি হিন্দু অধ্যুষিত গ্রামে কয়েক হাজার মানুষ হামলা চালিয়ে ৮৮টি বাড়িঘর এবং ৮ থেকে ১০ টি মন্দির ভাংচুরসহ মহিলাদের শ্লীলতাহানি করে। পরবর্তীতে পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত শহীদুল ইসলাম স্বাধীন নামে এই ব্যক্তিকে আটক করে।

About Syed Enamul Huq

Leave a Reply