ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » সুনামগঞ্জে ‘সাস্টিয়ান সুনামগঞ্জ’-এর নৌভ্রমণ-২০২২ অনুষ্ঠিত
সুনামগঞ্জে ‘সাস্টিয়ান সুনামগঞ্জ’-এর নৌভ্রমণ-২০২২ অনুষ্ঠিত
--প্রেরিত ছবি

সুনামগঞ্জে ‘সাস্টিয়ান সুনামগঞ্জ’-এর নৌভ্রমণ-২০২২ অনুষ্ঠিত

সুনামগঞ্জ প্রতিনিধিঃ
সুনামগঞ্জে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীদের সংগঠন ‘সাস্টিয়ান সুনামগঞ্জ’ এর দিনব্যাপী নৌভ্রমণ অনুষ্ঠিত হয়েছে।
গত ৯ সেপ্টেম্বর ২০২২ সকাল ৯ঃ০০ ঘটিকায় সুনামগঞ্জ শহরের রিভার ভিউ হতে নৌকা ছাড়ে টাঙ্গুয়ার হাওর এবং নীলাদ্রির (শহীদ সিরাজ লেক) উদ্দেশ্যে। সাস্টিয়ান সুনামগঞ্জের নৌভ্রমণ আয়োজক কমিটির মাধ্যমে জানা যায় যে, গত প্রায় ১ মাস যাবত তারা এই নৌভ্রমণের প্রস্তুতি নিয়ে আসছিলেন। এই নৌভ্রমণে অংশগ্রহণের জন্য গত   ৪ সেপ্টেম্বর পর্যন্ত রেজিষ্ট্রেশন করার সময় বেঁধে দেয়া হয়। এই সময়ের মধ্যে মোট ৮১ জন সাবেক ও বর্তমান সাস্টিয়ান রেজিষ্ট্রেশন সম্পন্ন করেন। এর মধ্যে পরিবার সহ অনেকেই রেজিষ্ট্রেশন করেন। যার ফলে মোট সংখ্যা দাঁড়ায় শতাধিক। রেজিষ্ট্রেশনকারীদের মধ্যে ছিলেন জন্মসূত্রে সুনামগঞ্জ জেলার সন্তান ও সাস্টিয়ান এবং চাকুরীসূত্রে সুনামগঞ্জে অবস্থানকারী সাস্টিয়ান।
সাস্টিয়ান সুনামগঞ্জের নৌভ্রমণে অংশগ্রহণকারীদের জন্য ছিল টি-শার্ট, টুপি, চাবির রিং ইত্যাদি। সুনামগঞ্জের দু’জন স্থানীয় ও সাস্টিয়ান শিল্পীদের অংশগ্রহণে নৌকায় সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এর সাথে ছিল ছোট সোনামণিদের কবিতা আবৃত্তি, ছড়া, গান পরিবেশন-এর মতো অনুষ্ঠান। দুপুরে টাঙ্গুয়ার হাওরে জলখেলা শেষে সবাই মিলে একসাথে দুপুরের খাবার গ্রহণ করেন নৌভ্রমণে অংশগ্রহণকারীগণ।
 তারপর বিকেলবেলা টাঙ্গুয়ার হাওর থেকে নৌকা যাত্রা শুরু করে নীলাদ্রির (শহীদ সিরাজ লেক) দিকে। তখন সিনিয়রদের ক্যাম্পাস জীবনের স্মৃতিচারণ, রেফেল ড্র অনুষ্ঠিত হয়। বিকালে নীলাদ্রি পৌঁছে সবাই মিলে ফটোসেশন পর্ব শেষ করে সন্ধ্যায় নৌকাটি সুনামগঞ্জের উদ্দেশ্যে রওয়ানা দেয়। পরে রাত ১০ টায় সুনামগঞ্জ শহরের রিভার ভিউতে পৌঁছালে সাস্টিয়ান সুনামগঞ্জের নৌভ্রমণ/২০২২ এর সমাপ্তি ঘোষণা করা হয়।
এবারের নৌভ্রমণ আয়োজক কমিটির প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেন জনাব হিমাংশু আচার্য, ডিজিএম, আঞ্চলিক অফিস, সোনালী ব্যাংক, সুনামগঞ্জ। এছাড়া সমন্বয়কের দায়িত্ব পালন করেন মো. ফয়জুর রহমান শহির, ডিজিএম, আঞ্চলিক অফিস, কৃষি ব্যাংক, সুনামগঞ্জ; এনামুর রহিম বাবর, উপজেলা শিক্ষা অফিসার, সুনামগঞ্জ সদর; আতিকুল ইসলাম সজল, সিনিয়র প্রিন্সিপাল অফিসার, আঞ্চলিক অফিস, সোনালী ব্যাংক, সুনামগঞ্জ; আক্তারুজ্জামান চৌধুরী রিন্টু, সাবেক সভাপতি, সাস্ট ক্লাব লি., ঢাকা; শহিদুল ইসলাম সোহাগ, ব্যবস্থাপক, ব্র্যাক ব্যাংক, সুনামগঞ্জ; সমীর বিশ্বাস,  উপ-পরিচালক, বিডা, সিলেট বিভাগ, সিলেট ও সাবেক ইউএনও, বিশ্বম্ভরপুর, সুনামগঞ্জ; কাশ্মির রেজা, সভাপতি, পরিবেশ ও হাওর উন্নয়ন সংস্থা; মৃন্ময় চক্রবর্তী, ব্যবস্থাপক (এজিএম), কৃষি ব্যাংক, সুনামগঞ্জ; আকবর উদ্দিন, ব্যবস্থাপক, ইসলামী ব্যাংক লি., সুনামগঞ্জ; এনামুল হক এনাম, শিক্ষক, সুনামগঞ্জ সদর; বিশ্বজিত চক্রবর্তী, পরিবার পরিকল্পনা কর্মকর্তা, সুনামগঞ্জ সদর; আবুল কাসেম, নির্বাহী প্রকৌশলী, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর, সুনামগঞ্জ; মাহমুদুর রহমান মামুন, ইউএনও, দিরাই; সাদি উর রহিম জাদিদ, ইউএনও, বিশ্বম্ভরপুর; হীরক রায়, সিনিয়র অফিসার, সোনালী ব্যাংক, সুনামগঞ্জ; মারুপ আহমেদ মান্না, সিনিয়র অফিসার, সোনালী ব্যাংক, সুনামগঞ্জ প্রমুখ।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com