Wednesday , 8 February 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
সুনামগঞ্জে ৫টি অবৈধ বালু ভর্তি নৌকা, ১টি ড্রেজারসহ নৌকা জব্দ! ৪ জনকে ১মাসের জেল
--প্রেরিত ছবি

সুনামগঞ্জে ৫টি অবৈধ বালু ভর্তি নৌকা, ১টি ড্রেজারসহ নৌকা জব্দ! ৪ জনকে ১মাসের জেল

সুনামগঞ্জ প্রতিনিধিঃ সুনামগঞ্জ  পুলিশ লাইনের অপরদিকে সুজিত বাবুর ঘাট থেকে অবৈধ বালু ভর্তিসহ ৫টি নৌকা এবং অবৈধ ড্রেজার মেশিন সহ ১টি ছোট নৌকা এবং ১টি খালি নৌকা জব্দ করা হয়।
২৯শে অক্টোবর রোজ মঙ্গলবার দুপুরবেলায় গোপন সংবাদ সুত্রে সুনামগঞ্জ পুলিশ লাইনের অপজিট সাইটে ব্যবসায়ী সুজিত বাবুর ঘাট মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন সুনামগঞ্জ সদর সহকারী কমিশনার ভুমি ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্টেট শাফিউল মাজলু বিন রহমান।
এসময় উনার  নেতৃত্বে ৫টি বালু ভর্তি নৌকা আনুমানিক প্রতি নৌকায় ৩( হাজার) ঘনফুট বালুসহ  আটক করা হয় এবং ১(এক)টি ড্রেজারসহ ছোট নৌকা ও ১(এক) টি সদ্য আনলোডকৃত ভলগেইড নৌকা জব্দ করা হয়েছে।
প্রাথমিক ভাবে নৌকা থেকে   ৬ জন কে আটক করা হয় এবং  পরবর্তীতে মোবাইল কোর্টের মাধ্যমে নিম্নে উল্লেখিত ৪(চার) জনকে ১(এক) মাসের কারাদণ্ডের আদেশ করে জেল হাজতে প্রেরনের নির্দেশ প্রধান করেন সুনামগঞ্জ সদর সহকারী ভুমি কমিশনার ও বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজেস্টিট শাফিউল মাজলু বিন রহমান।
মোবাইল কোর্টের মাধ্যমে ১ (এক)মাসের কারাদণ্ডে দন্ডিত আাসামীগণ হচ্ছে  (১)আজিজুর রহমান পিতা মো. ইউনুস মিয়া গ্রাম মনিপুরী ঘাট,(২) আবির ইসলাম পিতা কালা গাজি গ্রাম কায়ের গাও, (৩) সুরাব পিতা নবী হোসেন গ্রাম কায়ের গাও, (৪) শাহিন পিতা মিজানুর রহমান গ্রাম উরার কান্দা সর্বথানা ও জেলা সুনামগঞ্জ।
 এবং বয়স ১৮(আটারো) বছরের নিচে  হওয়ায় মহসিন এবং রানা মিয়াকে  বিশেষ বিবেচনায়  মামলা থেকে বাদ দেওয়া হয় এবং ভবিষ্যতে এরকম অবৈধ কাজের সাথে জড়িত না হওয়ার শর্তে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়ার নির্দেশ প্রধান করা হয়।
আটককৃত বালু ভর্তি ৫টি নৌকা এবং একটি ড্রেজার মেশিনসহ ছোট নৌকা, একটি খালি সদ্য আনলোড করা ভলগেইট নৌকা বিআইডব্লিউটি সুনামগঞ্জ এর অধিনে সমঝিয়ে দেওয়া হয়।
মোবাইল কোর্ট পরিচালনাকারী সুনামগঞ্জ সদর সহকারী ভুমি কমিশনার ও বিজ্ঞ ম্যাজেস্টিট শাফিউল মাজলু বিন রহমান দৈনিক সকালবেলা প্রতিবেদক কে জানান সরকারি রাজস্ব ফাকী দিয়ে এইভাবে যারা অবৈধভাবে চলদি নদীসহ অনন্য উৎস থেকে খনিজ সম্পদ বালু ও পাথর চোরাইভাবে উত্তোলন করে নিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদেরকে আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত করা হবে।
আজকেও মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধভাবে চলদি নদী থেকে বালু উত্তোলন করে ঘাটে নিয়ে এসে বিক্রি করার সময় ৪(চার) জন কে শাস্তির আওতায় আনা হয়েছে এবং ২ জনকে ১৮ বছরের নিচে হওয়ায় বিশেষ বিবেচনায় ভবিষ্যতে এরকম অবৈধ কাজের সাথে জড়িত না হওয়ার শর্তে মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply