ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » স্পাইন ও ট্রমা রোগীদের একমাত্র ভরসা ডাক্তার দস্তগীর

স্পাইন ও ট্রমা রোগীদের একমাত্র ভরসা ডাক্তার দস্তগীর

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।
স্পাইন ও ট্রমা রোগীদের একমাত্র ভরসার নাম ডা. ও.জেড এম দস্তগীর। আগামীকাল থেকে ব্রাহ্মণবাড়িয়া ট্রমা জেনারেল হাসপাতালে রোগী দেখবেন জেলার বিশিষ্ট স্পাইন ও ট্রমা সার্জন ডা. ও.জেড.এম দস্তগীর।
সোমবার (২৩ আগস্ট) রাতে ব্রাহ্মণবাড়িয়া ট্রমা জেনারেল হাসপাতালের চেয়ারম্যান ইমরান হোসেন ডাক্তার দস্তগীর কাল থেকে রোগী দেখার বিষয়টি নিশ্চিত করেন।
হাসপাতালের চেয়ারম্যান ইমরান হোসেন জানান, প্রতি মঙ্গলবার সারাদিন ব্যাপী ডাক্তার দস্তগীর স্যার স্পাইনাল ও ট্রমা রোগীদের চিকিৎসা পরামর্শ দিবেন ও তার পাশাপাশি রোগীদের অস্ত্রোপচারও করবেন।
ডাক্তার ও.জেড.এম দস্তগীর একজন বিখ্যাত  স্পাইন ও ট্রমা সার্জন এবং উনি আন্তর্জাতিক সার্টিফাইড স্পাইন সার্জন।
স্পাইনাল সার্জারির পাশাপাশি ন্যূনতম আক্রমণাত্মক মেরুদণ্ডের সার্জারি বিশেষজ্ঞ এবং রোগ এবং ব্যাধিগুলির জন্য অসংখ্য জটিল মেরুদণ্ডের সার্জারি করেছেন।
তিনি ১০ বছরের একটি বিস্তৃত অভিজ্ঞতা অর্জন করেছেন যার সময় তিনি অসংখ্য জটিল এবং উচ্চ ঝুঁকিপূর্ণ স্পাইন ও ট্রমার সার্জারি করেছেন।
তিনি মেরুদণ্ডের সমস্ত অস্ত্রোপচারের জন্য অত্যন্ত প্রশিক্ষিত এবং আন্তর্জাতিক বিশ্ব ফেডারেশন অফ নিউরো স্পাইন,-সার্জনসের ফেলোশিপ অর্জন করেছেন যা বিশ্বের খুব কম সার্জনই অর্জন করেছেন।
তিনি মূলত লুম্বোসাক্রাল জংশনের জন্য জটিল মেরুদণ্ডের ব্যাধিগুলির চিকিত্সার ক্ষেত্রে অভিনব অস্ত্রোপচার কৌশলগুলির জন্য নিউরো স্পাইনাল সার্জারির ক্ষেত্রে বাংলাদেশ জুড়ে সুপরিচিত।
তিনি বিভিন্ন মেডিকেল অ্যাসোসিয়েশনের সদস্যসহ কেন্দ্রীয় স্বাচিব নেতা এবং নিয়মিত আলোচনা এবং বক্তৃতা দেওয়ার জন্য সারা বিশ্ব জুড়ে বৈজ্ঞানিক সম্মেলন এবং সেমিনারে আমন্ত্রিত হন।
তিনি গ্লোবাল নিউরো স্পাইন এবং মেরুদণ্ড শল্য চিকিত্সা প্ল্যাটফর্ম এবং সভাগুলিতে অসংখ্য কাগজপত্র উপস্থাপন করেছেন এবং তাঁর সহকর্মীদের কাছ থেকে প্রশংসাও পেয়েছেন।
এছাড়াও ডাক্তার দস্তগীর বিভিন্ন ওয়ার্কশপ গুলিতে অংশ নিয়েছেন যেখানে তিনি তরুণ মেরুদণ্ডের সার্জনদের শেখানোর লক্ষ্যে লাইভ সার্জারি প্রদর্শন করেছেন।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*