ব্রেকিং নিউজ
Home » জাতীয় » স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির সফরে নিউ ইয়র্কে এবার ভিন্ন চিত্র
স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির সফরে নিউ ইয়র্কে এবার ভিন্ন চিত্র
--সংগৃহীত ছবি

স্বরাষ্ট্রমন্ত্রী ও আইজিপির সফরে নিউ ইয়র্কে এবার ভিন্ন চিত্র

অনলাইন ডেস্ক:

দেশে-বিদেশে সরকারের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্র চলছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, জনগণের ভোটে নির্বাচিত হতে না পেরে চক্রান্তকারীরা নানা ধরনের বানোয়াট ও অসত্য কথা প্রচার করছে। নিউ ইয়র্কে স্থানীয় সময় মঙ্গলবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত শোকদিবসের একটি অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, একটি মানবাধিকার সংস্থার ৭৬ জন গুম হয়ে গেছে বলে একটি তালিকা দিয়েছে। তিনি দাবি করেন, সরকার নয়, বরং ওই ব্যক্তিরাই নিজেদেরকে গুম করেছেন।

এরই মধ্যে ১০ জনকে খুঁজে পাওয়ার কথা উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাকিদেরকেও খোঁজা হচ্ছে। ৩৫ জনের বিরুদ্ধে নাশকতার মামলা থাকায় তারা আইনি প্রক্রিয়ায় শাস্তির ভয়ে পালিয়ে থাকতে পারেন।

কোনো ধরনের গুম, খুন হচ্ছে না দাবি করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হয়েছে। শোক দিবসের এই আলোচনায় তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন ও কর্ম নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, জাতির পিতার হত্যাকাণ্ডের যারা কুশীলব, তাদের চেহারাও এখন সবার সামনে আসতে শুরু করেছে।

এদিকে, গত কয়েক দিনের নানা আলোচনা আর গুঞ্জনের মধ্যেই স্থানীয় সময় মঙ্গলবার সকালে নিউ ইয়র্কে পৌঁছেছেন বাংলাদেশের পুলিশ প্রধান ড. বেনজীর আহমেদ।   জাতিসংঘের পুলিশ প্রধানদের তৃতীয় সম্মেলনে যোগ দেবেন তিনি। র‍্যাবের সাবেক মহাপরিচালক হিসেবে যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞার মধ্যে পড়েন আইজিপি। যার ফলে ৩১ সেপ্টেম্বর থেকে শুরু হতে যাওয়া দুই দিনের এই সম্মেলনে শেষ পর্যন্ত তিনি যোগ দিতে পারবেন কিনা, সেটা নিয়েই সংশয় তৈরি হয়েছিল।

এদিকে, একদিন আগেই এই সম্মেলনে যোগ দিতে নিউইয়র্কে পৌঁছান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। স্বরাষ্ট্রমন্ত্রী এবং আইজিপির সফরে এবার নিউ ইয়র্কে ভিন্ন চিত্র। বিমানবন্দরে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মী ও নাগরিক সমাজের পক্ষ থেকে অভ্যর্থনা জানাতে বিপুলসংখ্যক প্রবাসী উপস্থিত ছিলেন।

এদিকে একটি মানবাধিকার সংস্থার ব্যানারে প্রবাসী বাংলাদেশিদের একটি দল জাতিসংঘের সামনে প্রতিবাদ জানাবে, এমন খবর পেয়ে, সেখানে শান্তি সমাবেশ করে, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা। শান্তি সমাবেশে নিউ ইয়র্ক ছাড়াও আশপাশের স্টেট থেকেও প্রবাসীরা যোগ দেন। অন্যদিকে পহেলা সেপ্টেম্বর সন্ধ্যায় আইজিপি বেনজীর আহমেদকে নিউ ইয়র্কে সংবর্ধনাও দেওয়া হবে।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com