Friday , 14 June 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
হরতাল-অবরোধকারীরাই ট্রেনে আগুন দিয়েছে : ডিএমপি কমিশনার
--সংগৃহীত ছবি

হরতাল-অবরোধকারীরাই ট্রেনে আগুন দিয়েছে : ডিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক:

হরতাল-অবরোধকারীরাই রাজধানীর তেজগাঁওয়ে ট্রেনে আগুন দিয়েছে বলে মন্তব্য করেছন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান। তিনি বলেছেন, ‘আমি মনে করি, যারা অবরোধ-হরতাল দিচ্ছে, তেজগাঁওয়ে মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে তাঁরাই আগুন দিয়েছে। তাঁরাই এই নাশকতার সঙ্গে জড়িত। এর আগেও তাঁরা এভাবে ট্রেনে নাশকতা করেছে।

ডিএমপি কমিশনার বলেন, ‘মরদেহের ময়নাতদন্তের দরকার হবে না। কারণ প্রত্যক্ষভাবে জানা গেছে, তাঁরা আগুনে পুড়ে মারা গেছেন।

’তিনি বলেন, ‘এটি যেহেতু রেলওয়ের বিষয়, কমলাপুর রেলওয়ে থানায় এ বিষয়ে মামলা হবে। যারা এ ঘটনা ঘটিয়েছে, তাঁরা কোনো অবস্থাতেই পার পাবে না। অতীতেও পার পায়নি।’হাবিবুর রহমান বলেন, ‘এরই মধ্যে বাস-ট্রেনে জ্বালাও-পোড়াওয়ের প্রত্যেকটি ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করা হয়েছে।

এ ধরনের ঘটনার নির্দেশনা দেশ থেকে নাকি দেশের বাইরে থেকে আসছে- জানতে চাইলে ডিএমপি কমিশনার বলেন, ‘যারা হরতাল-অবরোধ দিচ্ছে, জ্বালাও-পোড়াও করছে, যারা নাশকতা করছে, তাঁদের বিদেশি নেতাদের দেশীয় এজেন্ট-অনুসারীদের দিয়ে এসব কাজ করানো হচ্ছে, যা দিবালোকের মতো স্পষ্ট।’

তিনি আরো বলেন, ‘নিহতদের মধ্যে দুইজনের ডিএনএ সংগ্রহ করে অচিরেই তাঁদের পরিচয় জানা সম্ভব হবে। এরপর পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হবে।’

এর আগে আজ ভোর ৫টায় তেজগাঁও এলাকায় মোহনগঞ্জ এক্সপ্রেস ট্রেনে আগুন দেয় দুর্বৃত্তরা।

তাঁদের মধ্যে দুইজনের পরিচয় পাওয়া গেছে। তাঁরা হলেন- নাদিয়া আক্তার পপি (৩৫) ও তাঁর সন্তান ইয়াসিন (৩)। তাঁদের বাড়ি নেত্রকোনা সদর উপজেলার বরুনা গ্রামে।

এদিকে ট্রেনে আগুন দেওয়ার ঘটনায় পাঁচ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে রেলপথ মন্ত্রণালয়। আগামী পাঁচ কর্মদিবসের মধ্যে কমিটিকে তদন্ত প্রতিবেদন দিতে বলা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply