Thursday , 18 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
১৩ মিনিট ৩০ সেকেন্ডে আগারগাঁও থেকে উত্তরা, খুশি যাত্রীরা
--সংগৃহীত ছবি

১৩ মিনিট ৩০ সেকেন্ডে আগারগাঁও থেকে উত্তরা, খুশি যাত্রীরা

অনলাইন ডেস্ক:

রাজধানীর আগারগাঁও থেকে উত্তরায় মেট্রো রেলে পৌঁছতে সময় লেগেছে ১৩ মিনিট ৩০ সেকেন্ড। আজ বৃহস্পতিবার সকাল ১১টা ২৩ মিনিট ৫০ সেকেন্ডে আগারগাঁও স্টেশন ত্যাগ করে ১১টা ৩৬ মিনিট ২০ সেকেন্ডে উত্তরা স্টেশনে ট্রেনটি পৌঁছে।

দেশের প্রথম মেট্রো রেলে সরেজমিন ভ্রমণের সময় দেখা যায়, ট্রেনে যারা প্রথম উঠছেন তারা সবাই উচ্ছ্বসিত। সবাই ট্রেনে উঠে প্রথমে উল্লাস প্রকাশ করছেন।

সেলফি তুলছেন, ভিডিও করছেন। অনেকেই ভিডিও কলে কথা বলছেন, দেখাচ্ছেন বাইরের দৃশ্য।

যাত্রীরা বলছেন, এমআরটি পাস নিতে একটু লেট হয়েছে। আর এটাই স্বাভাবিক। কারণ প্রথম অবস্থায় অভ্যস্ত হওয়ার বিষয় রয়েছে। তবে দেখে ভালো লাগছে, দেশে এখন ডিজিটাল পদ্ধতিতে টিকিট কাটতে পারছি। দেশ এখন ডিজিটাল।

প্রথমদিকে এ ট্রেন চলবে সীমিত পরিসরে। আগামী ২৬ মার্চ স্বাধীনতা দিবসের দিন থেকে চলবে পুরোদমে।   রাজধানীর উত্তরার দিয়াবাড়ী থেকে মতিঝিল পর্যন্ত ২০ কিলোমিটার পথে মেট্রো রেল লাইন নির্মাণ করা হচ্ছে। গতকাল উদ্বোধন হয়েছে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত অংশের, যার দৈর্ঘ্য ১১ দশমিক ৭৩ কিলোমিটার। উদ্বোধনের পর রুটের মধ্যবর্তী স্টেশনে কোনো স্টপেজ ছাড়াই উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলবে মেট্রো রেল। মাঝপথে কোথাও থামবে না। আপাতত প্রতি মঙ্গলবার বন্ধ থাকবে মেট্রো রেল।

মেট্রো রেল পরিচালনায় রয়েছে সরকারি প্রতিষ্ঠান ঢাকা ম্যাস ট্রানজিট কম্পানি লিমিটেড (ডিএমটিসিএল)।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply