Wednesday , 17 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
১৭ মে ঢাকায় আসছেন জাতিসংঘের বিশেষ দূত
--সংগৃহীত ছবি

১৭ মে ঢাকায় আসছেন জাতিসংঘের বিশেষ দূত

অনলাইন ডেস্ক:

চরম দারিদ্র্য ও মানবাধিকার বিষয়ক জাতিসংঘের বিশেষ প্রতিবেদক ওলিভিয়ার ডি শ্যুটার দারিদ্র্য বিমোচনে সরকারের উদ্যোগ পর্যবেক্ষণে বাংলাদেশ সফর করবেন। আগামী ১৭ থেকে ২৯ মে পর্যন্ত তিনি বাংলাদেশ সফর করবেন।

দারিদ্র্য ও মানবাধিকার বিষয়ে পর্যবেক্ষণ, প্রতিবেদন ও পরামর্শ প্রদানের জন্য জাতিসংঘের মানবাধিকার কাউন্সিলের নিয়োগকৃত স্বাধীন বিশেষজ্ঞ শ্যুটার বলেন, ‘সাম্প্রতিক বছরগুলোতে দারিদ্র্য বিমোচনে বাংলাদেশের উল্লেখযোগ্য অর্জন রয়েছে, কিন্তু প্রশ্ন হলো- কিভাবে এ অর্জন অক্ষুণ্ণ রাখা যায় এবং সর্বস্তরের জনগণের মধ্যে সমানভাবে এর সুফল নিশ্চিত করা যায়। এ সফরের ফলে আমি উক্ত বিষয়ে আরো বেশি শুনতে ও জানতে পারব। অর্থনৈতিক ও জলবায়ুজনিত অভিঘাতের প্রেক্ষাপটে মানুষকে দারিদ্র্যমুক্ত রাখতে ও সবার জন্য মানসম্পন্ন জীবনমান নিশ্চিতকরণে সরকার যাতে সহযোগিতা প্রদান অব্যাহত রাখতে পারে, সেসব বিষয়ে দিকনির্দেশনা দিতে পারব।’

সফরের শেষ দিকে ২৯ মে বাংলাদেশ সময় ৩টায় ঢাকার হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে ডি শ্যুটার তার প্রাথমিক পর্যবেক্ষণ ও পরামর্শগুলো একটি সাংবাদ সম্মেলনের মাধ্যমে জানাবেন। এ ছাড়া ২০২৪ সালের জুনে চূড়ান্ত প্রতিবেদন জাতিসংঘ মানবাধিকার কাউন্সিলে পেশ করবেন তিনি।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply