ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » ১৮ বছর ধরে বন্ধ হয়ে থাকা পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের দাবীতে মানববন্ধন
১৮ বছর ধরে বন্ধ হয়ে থাকা পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের দাবীতে মানববন্ধন

১৮ বছর ধরে বন্ধ হয়ে থাকা পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়ন পরিষদের নির্বাচনের দাবীতে মানববন্ধন

প্রতিনিধি পঞ্চগড়ঃ
দীর্ঘ আঠারো বছর ধরে বন্ধ থাকা পঞ্চগড়ের আটোয়ারী উপজেলার বলরামপুর ইউনিয়নে নির্বাচনের দাবীতে মানববন্ধন করেছে ওই ইউনিয়নের বাসিন্দারা। রোববার (১৭ অক্টোবর) দুপুরে আটোয়ারী উপজেলা পরিষদের সামনে আটোয়ারী-পঞ্চগড় সড়কে এই মানববন্ধন কর্মসুচী অনুষ্ঠিত হয়। বলরামপুর ইউনিয়ন নাগরিক সমাজের ব্যানারে ঘন্টাব্যাপী মানববন্ধনে অংশ নেয় ওই ইউনিয়নের প্রায় দুই হাজার মানুষ।
মানববন্ধনে বক্তারা বলেন, দীর্ঘ আঠারো বছর ধরে বলরামপুর ইউনিয়নে নির্বাচন হয় নি। ওই ইউনিয়নের  ৩ জন ওয়ার্ড সদস্য ইতিমধ্যে মারা গেছে। ১ জন ওয়ার্ড সদস্য পদত্যাগ করেছে। বলরামপুর ইউনিয়নের কিছু অংশ নিয়ে বোদা পৌরসভা গঠন হওয়া নিয়ে ২০০৩ সাল থেকে সীমানা জটিলতার কারণে এই ইউনিয়ন পরিষদের ভোট গ্রহণে আদালতের নিষেধাজ্ঞা ছিল। সেই সমস্যা সমাধানের পরে ২০১৮ সালের ১৩ই অক্টোবর ওই ইউনিয়নে নির্বাচন দিতে আর কোন বাধা নেই মর্মে গেজেট প্রকাশিত হয়। এরপরেও ওই ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান সাইদুর রহমান ষড়যন্ত্র করে জটিলতা সৃষ্টি করে ক্ষমতা দখল করে আছেন।
চলতি ইউনিয়ন পরিষদের নির্বাচনের ৩য় ধাপে আটোয়ারী উপজেলার ৬টি ইউনিয়নের
মধ্যে গত ১৪ অক্টোবর ৫টি ইউনিয়নের তফসিল ঘোষনা করা হলেও বলরামপুর ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষনা করা হয়নি। এসময়
মানববন্ধনে বলরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি দেলোয়ার হোসেন, সহ-সভাপতি আবুল খায়ের মো. সামসুজ্জামান, সাবেক সাধারণ সম্পাদক বলরামপুর ইউনিয়ন নাগরিক সমাজের আহবায়ক শাহ আলম, যুগ্ম আহবায়ক সাইদুর রহমান, সদস্য শাহ আলম সরদার, চন্দন কুমার বর্মন প্রমুখ বক্তব্য রাখেন। বক্তারা অবিলম্বে বলরামপুর ইউনিয়নে প্রশাসক নিয়োগ করে নির্বাচন ঘোষণা করার দাবি জানান। দাবী মানা না হলে কঠোর আন্দোলনের হুশিয়ারী দেন বক্তারা।
মানববন্ধন শেষে আটোয়ারী উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট স্মারক লিপি প্রদান করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তার পক্ষে স্মারক লিপি গ্রহণ করেন ভূমি কর্মকর্তা শায়লা সাঈদ তন্বী।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com