Tuesday , 31 January 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
২০৪১ সালের আগেই বাংলাদেশ বাল্যবিবাহমুক্ত হবে : ইন্দিরা
--সংগৃহীত ছবি

২০৪১ সালের আগেই বাংলাদেশ বাল্যবিবাহমুক্ত হবে : ইন্দিরা

অনলাইন ডেস্ক:

মহিলা ও শিশুবিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, বাল্যবিবাহের ফলে মেয়েরা শিক্ষা গ্রহণ করতে ও আর্থিক কাজে জড়িত হতে পারে না। তারা অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে পারে না। আর্থিক ক্ষমতায়নের অভাবে তারা সহিংসতার শিকার হয়। বাল্যবিবাহ একটি বৈশ্বিক সমস্যা। বাল্যবিবাহ চ্যালেঞ্জ মোকাবেলা করে সম্মিলিত কার্যক্রমের মাধ্যমে বাল্যবিবাহ এখনই বন্ধ করতে হবে।

আজ বৃহস্পতিবার হোটেল ইন্টারকন্টিনেটালে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, ইউএনএফপিএ, ইউনিসেফ ও লন্ডন স্কুল অব হাইজিন অ্যান্ড ট্রপিক্যাল মেডিসিনের যৌথ আয়োজনে এক ওয়ার্কশপে তিনি এ মন্তব্য করেন।

তিনি বলেন, কন্যাশিশুর শিক্ষা, কর্মসংস্থান সৃষ্টি ও ক্ষমতায়নের মাধ্যমে উন্নয়নের সব ক্ষেত্রে নারীর সম-অধিকার নিশ্চিত হবে। নারী-পুরুষের সমতার পরিবেশ গড়ে উঠবে। কন্যাশিশুদের শিক্ষা, স্বাস্থ্য সুরক্ষা ও অধিকার নিশ্চিত করার মাধ্যমে গড়ে তুলতে হবে। তাহলে কন্যাশিশুরা রাষ্ট্রের সম্পদে পরিণত হয়ে জাতীয় উন্নয়নে অবদান রাখতে পারবে। এভাবেই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত ২০৩০ সালের মাধ্যমে কর্মস্থলে ৫০:৫০ অর্জিত হবে।

মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোলের সভাপতিত্বে মহিলাবিষয়ক অধিদপ্তরের মহাপরিচালক ফরিদা পারভীন, ইউনিসেফ রিপ্রেজেন্টেটিভ শেল্ডন ইয়েট, ইউএনএফপি রিপ্রেজেন্টেটিভ ক্রিস্টিন ব্লোকাউস ও লন্ডন স্কুল অব ট্রপিক্যাল মেডিসিনের মেলিসা নৈইমেন কর্মশালায় উপস্থিত ছিলেন।

About Syed Enamul Huq

Leave a Reply

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com