ব্রেকিং নিউজ
Home » দৈনিক সকালবেলা » বিভাগীয় সংবাদ » জেলার-খবর » ২৪ মাস পর ইন্সপেক্টর মাসুদের সাড়াশি অভিযানে অপহৃত দুই নারী উদ্ধার

২৪ মাস পর ইন্সপেক্টর মাসুদের সাড়াশি অভিযানে অপহৃত দুই নারী উদ্ধার

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি।।
দীর্ঘ ২৪ মাস পর টানা তিন দিন সাড়াশি অভিযান চালিয়ে ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার অপহরণ হওয়া দুই নারীকে উদ্ধার করেছে থানা পুলিশ।
এরা হলেন সদর উপজেলার চান্দিয়ারা গ্রামের আবুল হোসেনের মেয়ে মার্জিয়া (২০) ও মোহাম্মদপুর গ্রামের লাইলী (৪৩)।
গত দুই বছর আগে তারা অপহরণ হয়েছিলেন। এসব ঘটনায় সদর থানায় পৃথক দুইটি মামলাও হয়েছিল।
জানা গেছে, দুই বছর আগে মামলা দায়ের হলেও ভিকটিম উদ্ধার করা যাচ্ছিল না। পরবর্তীতে উর্ধ্বতন কর্তৃপক্ষ ইন্সপেক্টর (তদন্ত) কাজী মাসুদ ইবনে আনোয়ারকে ভিকটিম উদ্ধারের দায়িত্ব দেন। বিষয়টিকে তিনি চ্যালেঞ্জ হিসেবে গ্রহণ করে তদন্তে নামেন। তদন্তকালে কিছু ক্লু পেয়ে যান তিনি। পরে ভিকটিমদের অবস্থান জানতে তথ্য-প্রযুক্তিসহ বিভিন্ন কৌশল অবলম্বন করেন। মামলা দুইটির বিষয়ে বিশেষভাবে খোঁজ নিচ্ছিলেন ব্রাহ্মণবাড়িয়ার পুলিশ সুপার মোহাম্মদ আনিসুর রহমান।
তিনি বিভিন্ন সময় প্রয়োজনীয় নির্দেশনা দেন। অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হক রেজা ও সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. এমরানুল ইসলামের তত্ত্বাবধানে রহস্য সমাধানের খুব কাছেই পৌঁছে যান তদন্ত কর্মকর্তা। বিভিন্ন ক্লু ধরে সতর্কতার সাথে এগোতে থাকার পর এক পর্যায়ে বুঝতে পারেন- দুই নারীই ঢাকা ও টঙ্গিতে অবস্থান করছেন। পরে উর্ধ্বতন কর্মকর্তাদের পরামর্শ ও দিক-নির্দেশনা নিয়ে সদর থানার একদল অফিসারসহ ঢাকায় যান ইন্সপেক্টর মাসুদ।
সেখানে তিনদিন অক্লান্ত পরিশ্রমের পর ভিকটিমদের অবস্থানের বিষয়টি নিশ্চিত হন। পরে সেখানকার পুলিশের সহযোগিতায় একে একে ঢাকার বাড্ডা ও টঙ্গির তুরাগ এলাকায় অভিযান পরিচালনা করেন। অভিযানকালে বাড্ডা থেকে চান্দিয়ারা গ্রামের মার্জিয়া ও টঙ্গির তুরাগ থেকে মোহাম্মদপুর এলাকার লাইলিকে উদ্ধার করা হয়।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ইন্সপেক্টর (তদন্ত) কাজী মাসুদ ইবনে আনোয়ার বলেন- তদন্তের এক পর্যায়ে জানতে পেরে ঢাকার বাড্ডা ও টঙ্গির তুরাগ থেকে মার্জিয়া ও লাইলীকে উদ্ধার করা হয়েছে।
ব্রাহ্মণবাড়িয়া সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. এমরানুল ইসলাম উদ্ধারের বিষয়টি নিশ্চিত করে বলেন- উদ্ধারকৃতদের আদালতে পাঠানো হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*