Wednesday , 8 February 2023
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
২৬ মার্চ থেকে সব স্টেশনে থামবে মেট্রো রেল, থাকছে না ‘হাফ পাস’
--ফাইল ছবি

২৬ মার্চ থেকে সব স্টেশনে থামবে মেট্রো রেল, থাকছে না ‘হাফ পাস’

অনলাইন ডেস্ক:

ঢাকা ম্যাস রেপিড ট্রানজিট কম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিকী বলেছেন, সব স্টেশন প্রস্তুত আছে। কিন্তু মানুষের অভ্যস্ততার জন্য সব স্টেশন খোলা হচ্ছে না। আপাতত সব স্টেশনে মেট্রো থামবে না। আগামী বছরের ২৬ মার্চ থেকে সব স্টেশনে ট্রেন থামবে।

আজ মঙ্গলবার সকালে রাজধানীর আগারগাঁওয়ে মেট্রো রেল স্টেশনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। ডিএমটিসিএল ব্যবস্থাপনা পরিচালক বলেন, সর্বোচ্চ তিন ফুট উচু বাচ্চারা অভিবাবকের সঙ্গে থাকলে ভাড়া লাগবে না। তবে মেট্রো রেলে শিক্ষার্থীরা হাফ পাস পাবে না।

আগামীকাল বুধবার উদ্বোধন হচ্ছে দেশের প্রথম মেট্রো রেলের। প্রায় সবই প্রস্তুত—মাঠ, মঞ্চ ও মেট্রো। এখন শুধু পতাকা ওড়ানোর পালা। মেট্রোর উদ্বোধন ঘিরে কাল সকাল ১১টায় উত্তরার ১৫ নম্বর সেক্টরের উত্তরা পার্ক মাঠে জনসমাবেশে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই জনসমাবেশে ভাষণ শেষে মেট্রো রেলের উদ্বোধন ঘোষণা করবেন তিনি। এরপর স্টেশনে এসে কাটবেন ট্রেনের টিকিট, ওড়াবেন পতাকা, চড়বেন ট্রেনে। প্রথম যাত্রী নিয়ে যাত্রা করবে দেশের প্রথম মেট্রো ট্রেন।

পরদিন বৃহস্পতিবার থেকে সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হবে মেট্রো রেল। তবে প্রাথমিকভাবে সকাল ৮টা থেকে ১২টা পর্যন্ত ট্রেন চলবে। যাত্রী বাড়ার সঙ্গে সঙ্গে ট্রেনের সময় বাড়ানো হবে। উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত ১১.৭৩ কিলোমিটার পথের মধ্যে শুরু, শেষসহ মোট ৯টি স্টেশন হয়েছে। তবে শুরুর দিন থেকে সব স্টেশনে ট্রেন থামবে না। উত্তরা উত্তর, পল্লবী ও আগারগাঁও স্টেশন থেকে যাত্রীরা ট্রেনে ওঠানামা করতে পারবে। প্রায় ১২ কিলোমিটার পথ পাড়ি দিতে সময় লাগবে ১৬ মিনিট।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply