Friday , 23 February 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
২৮ অক্টোবর নিয়ে যা বললেন ডিএমপি কমিশনার
--ফাইল ছবি

২৮ অক্টোবর নিয়ে যা বললেন ডিএমপি কমিশনার

অনলাইন ডেস্ক:

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার হাবিবুর রহমান বলেছেন, আগামী ২৮ অক্টোবর ঢাকায় সমাবেশ ডেকেছে বেশ কয়েকটি রাজনৈতিক দল। জনসভা হলে জনগণের চলাচল বিঘ্নিত হয় এমন কিছু করা যাবে না। তাই জনসভার অনুমতি দেওয়ার আগে আমাদের কিছু বিচার-বিশ্লেষণ রয়েছে। বিশেষ করে ঝুঁকি ও নিরাপত্তা বিশ্লেষণ রয়েছে। সেগুলো পর্যালোচনা করে দেখা হচ্ছে।

আজ বুধবার নিজ দপ্তরে সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন ডিএমপি কমিশনার। বলেন, সমাবেশ করতে রাজনৈতিক দলগুলো আবেদন করেছে। তবে জনসাধারণের জান-মালের ঝুঁকি ও সার্বিক নিরাপত্তাব্যবস্থা পর্যবেক্ষণ করে অনুমতির সিদ্ধান্ত নেওয়া হবে। সংশ্লিষ্ট থানার ওসি-এসি-ডিসিরা বাস্তবতা পরীক্ষা করে প্রতিবেদন দিলে সিদ্ধান্ত নেওয়া হবে, সমাবেশের অনুমতি দেওয়া হবে কি না।

আগামী ২৮ অক্টোবর বিএনপি রাজধানীর নয়াপল্টনে, আওয়ামী লীগ গুলিস্তানে ও বাংলাদেশ জামায়াতে ইসলামী মতিঝিলের শাপলা চত্বরে সমাবেশ করার ঘোষণা দিয়েছে। বিএনপি ও আওয়ামী লীগের সমমনা দলগুলোও একই দিনে রাজধানীতে সমাবেশ ডেকেছে।

হাবিবুর রহমান বলেন, ‘সমাবেশ রাজনৈতিক দলগুলোর গণতান্ত্রিক অধিকার।

পুলিশের চেকপোস্টের বিষয়ে ডিএমপি কমিশনার বলেন, এটা পুলিশের স্বাভাবিক কার্যক্রম। কেউ যাতে অস্ত্র, বিস্ফোরক, সন্ত্রাসী কার্যক্রম করতে না পারে সে জন্য নিয়মিত চেকপোস্ট পরিচালিত হয়। যেকোনো সমাবেশেই নিরাপত্তার হুমকির কথা চিন্তা করে ব্যবস্থা নেওয়া হয়।

About Syed Enamul Huq

Leave a Reply