Tuesday , 23 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
আজ জাতীয় শিশু পুরস্কার দেবেন রাষ্ট্রপতি
--ফাইল ছবি

আজ জাতীয় শিশু পুরস্কার দেবেন রাষ্ট্রপতি

অনলাইন ডেস্ক:

রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ আজ জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা ২০২০, ২০২১-এর পুরস্কার বিতরণ করবেন। রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে এক অনুষ্ঠানে বিজয়ীদের মধ্যে এ পুরস্কার বিতরণ করা হবে। রবিবার (২৯ জানুয়ারি) বিকেল সোয়া ৪টায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ পুরস্কার বিতরণ করবেন রাষ্ট্রপতি।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা। এতে বক্তব্য দেবেন বাংলাদেশ শিল্পকলা একাডেমির চেয়ারম্যান লাকি ইনাম এবং মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. হাসানুজ্জামান কল্লোল।

বাংলাদেশ শিশু একাডেমি আয়োজিত ২০২০ এবং ২০২১ সালের জাতীয় শিশু পুরস্কার প্রতিযোগিতা সারা দেশে ৩০টি বিষয়ে অনুষ্ঠিত হয়। ধাপে ধাপে সব উপজেলা থেকে জেলা, জেলা থেকে বিভাগ এবং বিভাগ থেকে জাতীয় পর্যায়ে বিজয়ী শিশুরা এতে অংশ নেয়। প্রতিযোগিতায় প্রায় সাড়ে ছয় লাখ শিশু অংশগ্রহণ করে।

প্রতিযোগিতায় বিজয়ী ৪৭৪ জন শিশুকে এ পুরস্কার দেওয়া হবে। এদের মধ্যে ২০২০ সালের ৬ জন ও ২০২১ সালের ৬ জনসহ মোট ১২ জন রাষ্ট্রপতির হাত থেকে পুরস্কার নেবে। অনুষ্ঠানে শিশুদের উন্নয়ন, বিকাশ ও সুরক্ষা বিষয়ে প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হবে। এ উপলক্ষে স্মারকগ্রন্থ ‘আলোর ফুল’ প্রকাশিত হবে। অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে বাংলাদেশ টেলিভিশন ও বাংলাদেশ বেতার।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply