Friday , 29 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ

আজ বাসায় ফিরছেন খালেদা জিয়া

অনলাইন ডেস্ক:

রাজধানীর এভারকেয়ার হাসপাতাল থেকে আজ রবিবার (৭ নভেম্বর) বাসায় ফিরছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

হাসপাতালটিতে টানা ২৬ দিন চিকিৎসাধীন থাকার পর তিনি বিকেল ৩টায় গুলশানের ভাড়া বাসা ‘ফিরোজা’য় ফিরবেন বলে জানা যায়।

করোনা পরবর্তী শারীরিক জটিলতা নিয়ে গত ১২ অক্টোবর হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। সপ্তাহখানেক বিভিন্ন পরীক্ষা-নিরীক্ষার মধ্য দিয়ে যেতে হয় তাঁকে। এর পর ওই হাসপাতালেই গত ২৫ অক্টোবর একটি ছোট অস্ত্রোপচার সম্পন্ন হয় তাঁর।

তার আগে গত এপ্রিল মাসে করোনাভাইরাসে সংক্রমিত হন বিএনপি চেয়ারপারসন। বাসায় চিকিৎসা নিয়ে করোনা থেকে সেরে উঠলেও শারীরিক জটিলতা দেখা দেওয়ায় ২৭ এপ্রিল তাঁকে এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। একপর্যায়ে শ্বাসকষ্ট দেখা দিলে তাঁকে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়। প্রায় দুই মাস তিনি সিসিইউতে ছিলেন। ১৯ জুন তিনি বাসায় ফেরেন।

এর মধ্যে করোনার টিকা নেওয়ার জন্য খালেদা জিয়া দুই দফায় মহাখালীর শেখ রাসেল ন্যাশনাল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট অ্যান্ড হাসপাতালে যান। ১৯ জুলাই টিকার প্রথম ডোজ নেওয়ার পর ১৮ আগস্ট দ্বিতীয় ডোজ নেন। কিন্তু বাসায় কিছুদিন ধরে তাঁর শরীরের তাপমাত্রা ওঠানামা করছিল।

দুর্নীতি মামলায় ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি কারাগারে পাঠানো হয় খালেদা জিয়াকে। এরপর ২০২০ সালের ২৫ মার্চ এক নির্বাহী আদেশে দণ্ড স্থগিত করে তাঁকে কারাগার থেকে সাময়িক মুক্তি দেওয়া হয়। পরে আরো তিনবার তাঁর মুক্তির মেয়াদ বাড়ায় সরকার।

About Syed Enamul Huq

Leave a Reply