Thursday , 25 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
আটকে পড়া পোশাক শ্রমিকদের চাকরি যাবে না-বিজিএমইএ
--সংগৃহীত ছবি

আটকে পড়া পোশাক শ্রমিকদের চাকরি যাবে না-বিজিএমইএ

অনলাইন ডেস্ক:

চলমান কঠোর লকডাউনের মধ্যেই আজ (রবিবার) থেকে খুলছে রপ্তানিমুখী শিল্প-কারখানা। কারখানা খোলার খবরে দেশের বিভিন্ন প্রান্ত থেকে শ্রমিকেরা যে যেভাবে পারে ঢাকামুখী ছুঁটছেন। তবে বিধিনিষেধ পুরোপুরি প্রত্যাহার না হওয়া পর্যন্ত গ্রামে অবস্থানরত পোশাকশ্রমিক-কর্মচারীরা কারখানায় কাজে যোগদান করতে না পারলে তাদের বিরুদ্ধে কোনো ব্যবস্থা নেওয়া হবে না বলে জানিয়েছে পোশাক প্রস্তুত ও রপ্তানিকারকদের সংগঠন বিজিএমইএ।

এছাড়া এই সংকটকালীন সময়ে কারখানার আশপাশে অবস্থানরত শ্রমিকদের নিয়ে উৎপাদন কার্যক্রম পরিচালনার জন্য কারখানা মালিকদের প্রতি আহ্বান জানিয়েছে সংগঠনটি।

শনিবার (৩১ জুলাই) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতির মাধ্যমে সংগঠনের পক্ষ থেকে এই আহ্বান জানানো হয়।

রবিবার (১ আগস্ট) থেকে কারখানা খুলে দেওয়ার খবরে অনেক শ্রমিক কর্মস্থলে ফেরার চেষ্টা করছেন। ফেরিতে এবং মহাসড়কে বিভিন্ন পয়েন্টে শহরমুখী শ্রমিকেরা ভিড় করছেন। বিধিনিষেধের কারণে গণপরিবহন বন্ধ থাকায় শহরে ফিরতে বিড়ম্বনায় পড়েছেন তারা। এ খবরের পরিপ্রেক্ষিতে বিজিএমইএর পক্ষ থেকে সন্ধ্যায় বিবৃতি দেওয়া হয়।

উল্লেখ্য, রপ্তানিমুখী শিল্পকারখানা কঠোর বিধিনিষেধের আওতাবহির্ভূত রাখার জন্য সরকার প্রজ্ঞাপন জারি করে। এর পরিপ্রেক্ষিতে রোববার থেকে সব ধরনের রপ্তানিমুখী শিল্পকারখানা চালু হবে।

About Syed Enamul Huq

Leave a Reply