Tuesday , 19 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ৮এপিবিএন’র মাসব্যাপী অভিযান,গ্রেফতার ৮৭ ইয়াবা-আগ্নেয়াস্ত্র উদ্ধার

উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে ৮এপিবিএন’র মাসব্যাপী অভিযান,গ্রেফতার ৮৭ ইয়াবা-আগ্নেয়াস্ত্র উদ্ধার

 এম. এ. রহমান, সীমান্তঃ
কক্সবাজারের উখিয়ার কুতুপালং ও বালুখালী মেগা ক্যাম্প হতে অক্টোবর মাসে ৮৭ জন রোহিঙ্গা অপরাধীকে গ্রেপ্তার করেছে ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন( এপিবিএন)। রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর থেকে পরিচালিত বিশেষ এ সাঁড়াশি অভিযানে মাদক, আগ্নেয়াস্ত্র, বাংলাদশী টাকাসহ এসব রোহিঙ্গা দূর্বৃত্তদের গ্রেপ্তার করা হয়েছে।
বুধবার (৩ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেন উখিয়াস্থ  ৮ আর্মড পুলিশ ব্যাটালিয়ন’র অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মোঃ কামরান হোসেন।তিনি বলেন, মহিবুল্লাহ হত্যাকাণ্ডের পর হতে রোহিঙ্গা ক্যাম্পে দুর্বৃত্ত পাকড়াও বিশেষ অভিযান চালানো হয়। অভিযানে মাদক ব্যবসা, চোরাচালান, ডাকাতির সাথে জড়িত,ওয়ারেন্টভুক্ত আসামিসহ বিভিন্ন অপরাধে জড়িতদের গ্রেপ্তার করা হয়।
গ্রেপ্তারকৃতদের মধ্যে হত্যা ও ডাকাতিসহ বিভিন্ন গুরুতর অপরাধ ও সন্ত্রাসী কর্মকাণ্ডে জড়িত ৬৬ জন ও মাদক ব্যবসা ও পাচারের সাথে সংশ্লিষ্ট ২১ জন অপরাধী রয়েছে বলে তিনি জানান।তিনি আরো বলেন, উক্ত অভিযানে ১০ হাজার ৫১০ পিস ইয়াবা, ১ টি দেশীয় তৈরি ওয়ান শুটার গান, ৬ রাউন্ড কার্তুজ, ৩৮ টি রামদা ও কিরিচ, ইয়াবা ক্রয় বিক্রয়ের নগদ ৫ লক্ষ ৩৩ হাজার ৩০০ বাংলাদেশী টাকা জব্দ করা হয়।
এছাড়াও অবৈধভাবে মজুদ করে রাখা বিপুল পরিমাণ চাল, ডাল, তেল ও ভেজাল, নিম্নমানের ঔষধসহ বেশ কিছু পণ্য সামগ্রী উদ্ধার করা হয়। এরমধ্যে হত্যা মামলা ২ টি, অবৈধ আগ্নেয়াস্ত্র উদ্ধার সংক্রান্ত ১ টি, ডাকাতি প্রস্তুতির ৯ টি, মাদক মামলা ৬ টি, জালিয়াতি ১ টি সহ ২০ টি মামলা দায়ের করা হয়।
মোঃ কামরান হোসেন বলেন, রোহিঙ্গা ক্যাম্প দুর্বৃত্ত বিরোধী অভিযান চলমান রয়েছে। তথাকথিত দুর্বৃত্ত গ্রুপের নাম করে কাউকে সন্ত্রাসী কার্যকলাপ করতে দেয়া হবে না। বহিরাগত দুর্বৃত্তদের কোন স্থান আমাদের দেশের মাটিতে হবে না।

About Syed Enamul Huq

Leave a Reply