Wednesday , 24 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
উত্তরা থেকে আগারগাঁওয়ের উদ্দেশে মেট্রো রেলের যাত্রা
--ফাইল ছবি

উত্তরা থেকে আগারগাঁওয়ের উদ্দেশে মেট্রো রেলের যাত্রা

অনলাইন ডেস্ক:

প্রথমবারের মতো উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত যাত্রা শুরু করেছে মেট্রো রেল। আজ রবিবার সকাল ৯টা ৪০ মিনিটের দিকে পরীক্ষামূলকভাবে এই চলাচল শুরু করে।

উত্তরার দিয়াবাড়ি ডিপো এলাকা আগারগাঁওয়ের উদ্দেশে মেট্রোরেল ছেড়ে যায়। এর আগে উত্তরা ডিপো থেকে মিরপুর-১০ নম্বর পর্যন্ত পরীক্ষামূলকভাবে মেট্রো রেল চালানো হয়েছিল।

মেট্রোরেলের প্রজেক্ট ম্যানেজার এবিএম আরিফুর রহমান জানান, সকাল ৯টা ৪০ মিনিটে আগারগাঁওয়ের উদ্দেশ্যে মেট্রোরেল ছেড়ে দিয়েছি। এবারের মূল অনুষ্ঠান সেখানে (আগারগাঁওয়ে) হবে। আশা করছি ১১টায় আগারগাঁও স্টেশনে পৌঁছাবে মেট্রোরেলের কোচ।

পরীক্ষামূলক এই চলাচলকে বলা হয় ‘পারফরম্যান্স টেস্ট’। গত ২৯ আগস্ট প্রথমবারের মতো ছয়টি বগি নিয়ে উত্তরা দিয়াবাড়ী ডিপো থেকে মিরপুর-১২ নম্বর স্টেশন পর্যন্ত পারফরম্যান্স টেস্ট শুরু করে মেট্রো রেল। এরপর থেকে নিয়মিতই পরীক্ষামূলক যাত্রা চলে।

এই পারফরম্যান্স টেস্ট অন্তত আরো এক মাস চলবে। এরপর শুরু হবে ‘ইন্টেগ্রিটি টেস্ট’। সেখানে মূলত দেখা হবে সব স্টেশনে ট্রেন ঠিকমতো থামছে কি না, বৈদ্যুতিক সংকেত ও যোগাযোগব্যবস্থা কাজ করছে কি না। তারপর শুরু হবে বাণিজ্যিক পরীক্ষামূলক চলাচল।

সম্প্রতি রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান ঢাকা মাস ট্রানজিট কম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক বলেন, মেট্রো রেলের এই অংশে ২০২২ সালের ডিসেম্বরে যাত্রী পরিবহন করা হবে।

About Syed Enamul Huq

Leave a Reply