Thursday , 28 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
এবার হজের সর্বনিম্ন প্যাকেজ ৪ লাখ ৬২ হাজার
--সংগৃহীত ছবি

এবার হজের সর্বনিম্ন প্যাকেজ ৪ লাখ ৬২ হাজার

অনলাইন ডেস্ক:

চাঁদ দেখাসাপেক্ষে আগামী ৯ জুলাই পবিত্র হজ অনুষ্ঠিত হতে পারে। চলতি মৌসুমে বাংলাদেশ থেকে হজ পালনের জন্য সরকারি ব্যবস্থাপনায় দুটি প্যাকেজ প্রস্তাব করা হয়েছে। প্যাকেজ-১ এর অধীনে জনপ্রতি ৫ লাখ ২৭ হাজার ৩৪০ টাকা ধরা হয়েছে। প্যাকেজ-২ এর অধীনে ধরা হয় জনপ্রতি ৪ লাখ ৬২ হাজার ১৫০ টাকা।

প্যাকেজ-১ এর অধীনে ১ লাখ ২ হাজার ৩৪০ টাকা এবং প্যাকেজ-২ এর অধীনে খরচ বেড়েছে ১ লাখ ২ হাজার ১৫০ টাকা। বেসরকারি ব্যবস্থাপনায় জনপ্রতি ৪ লাখ ৫৬ হাজার ৫৩০ টাকা প্রস্তাব করা হয়।

হজ প্যাকেজ নিয়ে বুধবার (১১ মে) সচিবালয়ে সভা শেষে ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এই প্রস্তাব করেন। সংবাদ সম্মেলনে ধর্মমন্ত্রী বলেন, দ্বি-পাক্ষিক হজচুক্তি অনুযায়ী বাংলাদেশ থেকে এ বছর সরকারি ব্যবস্থাপনায় ৪ হাজার জন ও বেসরকারি ব্যবস্থাপনায় ৫৩ হাজার ৫৮৫ জনসহ সর্বমোট ৫৭ হাজার ৫৮৫ জন হজযাত্রী পবিত্র হজ পালনের জন্য সৌদি আরব যাওয়ার সুযোগ পাবেন। হজযাত্রীর বিমান ভাড়া, সৌদি আরবের বাড়ি ভাড়া, সার্ভিস চার্জ, মুয়াল্লিম ফি, জমজমের পানি, খাবার খরচ এবং অন্যান্য ফি হিসাব করে ২০২২ সালের জন্য সরকারি ব্যবস্থাপনার জন্য ২টি প্যাকেজ এবং বেসরকারি ব্যবস্থাপনার এজেন্সিগুলোর জন্য একটি প্যাকেজের প্রস্তাব করা হয়েছে। এছাড়াও হজযাত্রীদের কোরবানি বাবদ প্যাকেজ মূল্যের অতিরিক্ত ৮১০ সৌদি রিয়াল বা ১৯ হাজার ৬৮৩ টাকা পরিশোধ করতে হবে।

সূত্র: কালের কন্ঠ অনলাইন

About Syed Enamul Huq

Leave a Reply