Saturday , 20 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
কষ্টিপাথরের গণেশমূর্তি উদ্ধার, আটক ৩ পাচারকারী
--প্রেরিত ছবি

কষ্টিপাথরের গণেশমূর্তি উদ্ধার, আটক ৩ পাচারকারী

নওগাঁ প্রতিনিধিঃ র‌্যাবের হাতে অমূল্য প্রত্নতাত্ত্বিক নিদর্শন কষ্টিপাথরের এক‌টি গণেশ মূর্তি উদ্ধারসহ আটক হয়েছে ৩ জন মূর্তি পাচারকারী। গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-৫, সিপিসি-৩, জয়পুরহাট ক্যাম্পের আভিযানিক দল কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার এম. এম. মোহাইমেনুর রশিদ, পিপিএম-সেবা এর নেতৃত্বে সোমবার (১৪ ডিসেম্বর) আনুমানিক রাত সাড়ে ৭ টার সময় নওগাঁ জেলার রাণীনগর থানার বড়গাছা এলাকা হতে অমূল্য প্রত্নতাত্ত্বিক নিদর্শন কষ্টিপাথরের ১টি গণেশমূর্তি উদ্ধার করে এবং পাচারকারী আসামী মোঃ রশিদ (৩৫), পিতা-মোঃ মহির উদ্দিন, গ্রামঃ ভারনাগ্রাম, থানাঃ রাণীনগর, জেলাঃ নওগাঁ, মোঃ ওমর ফারুক (৪৭), পিতাঃ বীর মুক্তিযোদ্ধা মৃত নুরুল হক, গ্রামঃ সাগরপাড়া, থানা-বোয়ালিয়া, জেলা-রাজশাহী, ও মোঃ ফারুক হোসেন (৫০), পিতাঃ মোঃ ফজলুর রহমান, গ্রামঃ গোপীনাথপুর, থানাঃ দুর্গাপুর, জেলাঃ রাজশাহী’কে হাতেনাতে গ্রেফতার করেছে। 
এছাড়াও আটককৃত আসামীদের নিকট হতে মূর্তি পরীক্ষা করার এসিড নজল্স- ৬৭ টি, হ্যান্ড গ্লোভস্-৪০ টি, ছোট আয়না-১ টি, মোবাইল সেট-৪ টি, সীমকার্ড-৫ টি, মেমোরী কার্ড- ১ টি এবং নগদ অর্থ-৪,০৬৫ টাকা উদ্ধার করা হয়। 
আটককৃত আসামীদের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করে যে, দীর্ঘদিন যাবত নওগাঁ, জয়পুরহাট এবং বগুড়া জেলার বিভিন্ন এলাকা হতে প্রত্নতাত্ত্বিক নিদর্শনসমূহ অবৈধভাবে সংগ্রহ করে দেশে ও বিদেশে বিভিন্ন এলাকায় পাচার করে আসছিল। 
পরবর্তীতে আটককৃত মূর্তি পাচারকারীদের বিরুদ্ধে নওগাঁর রাণীনগর থানায় মামলা দায়ের করা হয়েছে এবং উদ্ধারকৃত প্রত্নতাত্ত্বিক নিদর্শনসহ অন্যান্য সামগ্রী থানায় জমা করা হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply