Friday , 19 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
কাজীপাড়া, শেওড়াপাড়ার জলাবদ্ধতার জন্য মেট্রো রেলকে দায়ী করলেন মেয়র
--সংগৃহীত ছবি

কাজীপাড়া, শেওড়াপাড়ার জলাবদ্ধতার জন্য মেট্রো রেলকে দায়ী করলেন মেয়র

অনলাইন ডেস্ক:

ঢাকা উত্তর সিটি করপোরেশন-ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেছেন, মিরপুর কাজীপাড়া ও শেওড়াপাড়া এলাকার জলাবদ্ধতার জন্য মেট্রো রেল কর্তৃপক্ষই দায়ী।

আজ বুধবার সকালে রাজধানীর মিরপুর কাজীপাড়া ও শেওড়াপাড়া এলাকায় সড়কগুলো পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন।

ডিএনসিসি মেয়র বলেন, কমপ্লায়েন্স মেনে কাজ করার কথা থাকলেও মেট্রো রেল কর্তৃপক্ষ তা না করার কারণে আশপাশের লোকজনকে জলাবদ্ধতা ও পরিবেশদূষণসহ নানাবিধ সমস্যায় ভোগান্তি পোহাতে হচ্ছে।

মো. আতিকুল ইসলাম বলেন, ড্রেন ও ফুটপাত সচল রেখে মেট্রো রেলের কাজ চালু রাখার কথা থাকলেও বিদ্যমান অপর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা মেট্রো রেলের কাজের কারণেই নানাভাবে বাধাগ্রস্ত হচ্ছে। তাই ড্রেন ও রাস্তা সচল রাখার ব্যবস্থা মেট্রো রেল কর্তৃপক্ষকেই নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, মেট্রো রেল কর্তৃপক্ষ যেসব শর্তে সরকারের কাছ থেকে প্রয়োজনীয় আর্থিক বরাদ্দসহ প্রকল্পের দায়িত্ব নিয়েছে, তারা সেসব শর্ত যথাযথভাবে প্রতিপালন করছে না।

ডিএনসিসি মেয়র বলেন, মেট্রো রেল কর্তৃপক্ষকে মেট্রো রেল সংলগ্ন রাস্তা ও ড্রেন নিয়মিত পরিষ্কার করার পাশাপাশি সঠিকভাবে কাজ করতে হবে।

মো. আতিকুল ইসলাম বলেন, জনকল্যাণে মেট্রো রেলের চলমান কাজ এখন থেকে প্রতি সপ্তাহেই নিয়মিত মনিটরিং করা হবে। এ বিষয়ে নগরবাসীকেও এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, নগরীর জলাবদ্ধতা নিরসন এবং দূষণ নিয়ন্ত্রণে স্বল্প, মধ্য ও দীর্ঘ মেয়াদি পরিকল্পনা নিয়ে ঢাকা উত্তর সিটি করপোরেশন কাজ করে যাচ্ছে। ইতিমধ্যে বিভিন্ন জায়গায় খাল উদ্ধার ও পরিষ্কার কার্যক্রম শুরু হয়েছে, জনগণের সহায়তায় তা অব্যাহত থাকবে।

ডিএনসিসি মেয়র বলেন, তিনি কথায় নয় কাজে বিশ্বাসী বলেই পয়লা জুন ঢাকায় দীর্ঘ সময় ধরে রেকর্ড ৮৫ মিলিমিটার পরিমাণ বৃষ্টিপাত হলেও দ্রুততম সময়ের মধ্যেই নগরবাসীকে জলজট থেকে মুক্ত করা সম্ভব হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply