Saturday , 20 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
কারাগারে লেখক মুশতাকের মৃত্যু অনাকাঙ্খিত : তথ্যমন্ত্রী
--সংগৃহীত ছবি

কারাগারে লেখক মুশতাকের মৃত্যু অনাকাঙ্খিত : তথ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক:

তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, কারাগারে লেখক মুশতাকের মৃত্যু অনাকাঙ্খিত। এই মৃত্যুকে কেন্দ্র করে একটি মহল পানি ঘোলা করার চেষ্টা করছে। অতীতেও পানি ঘোলা করার চেষ্টা হয়েছে এবং এতে কোনো লাভ হয়নি, এবারও কোনো লাভ হবে না বলে জানান তিনি।

আজ সোমবার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সিনেমা হল নির্মাণ-সংস্কারে ব্যাংক ঋণ চালুর প্রেক্ষিতে তথ্যমন্ত্রীকে চলচ্চিত্র প্রদর্শক সমিতির ধন্যবাদ জ্ঞাপন শেষে তিনি এসব কথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন, মুশতাকের মৃত্যু কিভাবে হয়েছে সেটাতো আমি জানি না, এর জন্য একটি তদন্ত কমিটি হয়েছে। তদন্ত কমিটির রিপোর্টে বেরিয়ে আসবে উনি কোনো ড্রাগ ব্যবহার করতেন কিনা, ওনার কিভাবে মৃত্যু হয়েছে, হার্ট এটাকে মৃত্যু হয়েছে কিনা। কিংবা কারা কর্তৃপক্ষের গাফিলতি ছিলো কিনা, সেটি তদন্তে বেরিয়ে আসবে। তবে এ মৃত্যুর জন্য আমি নিজেও ব্যথিত। এটা অনভিপ্রেত অবশ্যই। তদন্ত কমিটি হয়েছে, কমিটির মাধ্যমে সব বেরিয়ে আসবে নিশ্চয়ই।

তিনি বলেন, পৃথিবীর সব দেশে এ ধরনের আইন হয়েছে কিংবা হচ্ছে। উন্নত দেশগুলোতেও এ ধরনের অপরাধের ক্ষেত্রেও গ্রেপ্তার করা হয় এবং শাস্তির বিধান করা হয়। তবে আমি এই আইনের যাতে কোনো অপব্যবহার না হয় সেজন্য সবাইকে সতর্ক থাকতে অনুরোধ করব।

প্রেস ক্লাবে অনাকাঙ্খিত পরিস্থিতির বিষয়ে তিনি বলেন, প্রেস ক্লাবকে ঢাল হিসাবে ব্যবহার করে ছাত্রদল পুলিশের ওপর হামলা চালিয়েছে। হাজার হাজার ইট-পাথরের টুকরা তারা পুলিশের ওপর নিক্ষেপ করেছে। প্রেস ক্লাবে আমি নিয়মিত যাই, সেখানে তো কোনো পাথরের স্তুপ নেই, তারমানে এগুলো আগে থেকে সংগ্রহ করে রাখা হয়েছিল। প্রেস ক্লাবকে ব্যবহার করে এ ধরনের অনাকাঙ্খিত ঘটনা ঘটানো উচিত না বলেও জানান তিনি।

About Syed Enamul Huq

Leave a Reply