Friday , 29 March 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউটের অ্যাওয়ার্ড লাভ
--প্রেরিত ছবি

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের রোভার স্কাউটের অ্যাওয়ার্ড লাভ

জবি প্রতিনিধি: বাংলাদেশ স্কাউটস জাতীয় সদরদপ্তর কর্তৃক প্রদানকৃত অ্যাওয়ার্ড অর্জন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) রোভার স্কাউট গ্রুপ। প্রাকৃতিক দূর্যোগে ও মানবতার সেবায় কাজের সম্মাননা স্বরুপ সোমবার এ অ্যাওয়ার্ড ঘোষনা করে বাংলাদেশ স্কাউটস।
জানা যায়, এ বছর জগন্নাথ বিশ্ববিদ্যালয় থেকে এনামুল হাসান কাওছার, সাদিয়া আখতার, মোল্লা মামুন হাসান, নবাব হোসেন, সাজেদা আক্তার সাথীকে ‘ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়েছে। এছাড়া এ অ্যাওয়ার্ডের পরের ধাপ ‘নাম্বার টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড’ পেয়েছেন মো. আহসান হাবিব।
এ বিষয়ে জবি রোভার স্কাউট গ্রুপের রোভার-ইন-কাউন্সিলের সদ্য সাবেক সিনিয়র রোভারমেট ও সাবেক সভাপতি মো. আহসান হাবীব বলেন, প্রাকৃতিক দূর্যোগ ও মানবতার সেবায় নিয়োজিতদের প্রতিবছর কাজের সম্মাননা হিসেবে স্কাউট সদর দপ্তর থেকে এই অ্যাওয়ার্ডগুলো দেয়া হয়। এ পর্যন্ত জবি থেকে মোট ৩০ জন প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পেয়েছে যা বাংলাদেশের যে কোনো শিক্ষা প্রতিষ্ঠানের চেয়ে বেশি। প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড পেতে আজকের অ্যাওয়ার্ড দুটি আমাদের গ্রুপকে অনুপ্রেরণা দিবে।
উল্লেখ্য, ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ডের পরবর্তী ধাপে নাম্বার টু দি ন্যাশনাল সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করায় হয়। এরপর রোভার স্কাউসের সর্বোচ্চ সম্মাননা হিসেবে ‘প্রেসিডেন্ট অ্যাওয়ার্ড’ প্রদান করা হয়।

About Syed Enamul Huq

Leave a Reply