Tuesday , 23 April 2024
E- mail: news@dainiksakalbela.com/ sakalbela1997@gmail.com
ব্রেকিং নিউজ
জবির ভাস্কর্য ও ম্যুরালে নিরাপত্তা জোরদার

জবির ভাস্কর্য ও ম্যুরালে নিরাপত্তা জোরদার

 জবি প্রতিনিধি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল এবং ‘৭১ এর গণহত্যা ও মুক্তিযুদ্ধের প্রস্তুতি’ নামক দেশের একমাত্র গুচ্ছ ভাস্কর্য ঘিরে কঠোর নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।
জানা গেছে, কুষ্টিয়ার ঘটনার পর বঙ্গবন্ধুর ভাস্কর্য ও ম্যুরালে হামলা ঠেকাতে মাঠে নামে পুলিশ। শনিবার সন্ধ্যার পর থেকে জবির ভাস্কর্য ও ম্যুরালে পুলিশের নিরাপত্তা প্রহরা বসে। 
সরেজমিনে গিয়ে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের পাশে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মুর‌্যাল এবং ক্যাম্পাসের ভিতরে অবস্থিত ‘৭১ এর গণহত্যা ও মুক্তিযুদ্ধের প্রস্তুতি’ নামক গুচ্ছ ভাস্কর্য শান্ত্ব চত্বরে পুলিশের উপস্থিতি দেখা যায়। 
বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, শনিবার কুষ্টিয়ায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি নির্মাণাধীন ভাস্কর্যে অজ্ঞাত দুর্বৃত্তরা ভাঙচুর চালায়। এমনটি ঘটার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে ভাস্কর্য ও ম্যুরালের নিরাপত্তায় কড়াকড়ি আরোপ করা হয়েছে।
কোতয়ালী থানার দায়িত্বরত পুলিশ সদস্যরা জানান, ভাস্কর্য বিরোধিতা নিয়ে যাতে নিরাপত্তার কোন বিঘ্ন না ঘটে ও যেকোনো নাশকতামূলক কর্মকাণ্ড প্রতিহতে তৎপর রয়েছেন তারা।
জানা যায়, শনিবার অজ্ঞাত দুর্বৃত্তরা কুষ্টিয়া শহরে নির্মাণাধীন বঙ্গবন্ধুর একটি ভাস্কর্যে ভাঙচুর চালিয়ে ক্ষতিগ্রস্ত করে। এঘটনার পর জগন্নাথ বিশ্ববিদ্যালয়েও নিরাপত্তা বাড়ানো হয়েছে।

About Syed Enamul Huq

Leave a Reply